ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিডনির আদলে শেখ হাসিনা অপেরা হাউস করতে চাই: প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
সিডনির আদলে শেখ হাসিনা অপেরা হাউস করতে চাই: প্রতিমন্ত্রী

মাদারীপুর: শিবচরের আড়িয়াল খাঁ নদের পাড়ে সিডনির অপেরা হাউসের আদলে শেখ হাসিনা আধুনিক অপেরা হাউস ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের পরিকল্পনা চলছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

তিনি বলেন, সিডনির অপেরা হাউসের আদলে শেখ হাসিনা আধুনিক অপেরা হাউস ও সাংস্কৃতিক কেন্দ্র বাংলাদেশে করতে চাই।

 ইতোমধ্যেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই অপেরা হাউসের সিদ্ধান্ত হয়েছিল ঢাকার হাতিরঝিলে। কিন্তু সেখানকার যে জনবসতি ও যানবাহন সেখানে এটি সামঞ্জস্য হচ্ছে না। সেই কারণেই প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা চিফ হুইপের সাহায্য চেয়েছি। সেই মোতাবেক আমরা বৃহস্পতিবার শিবচরের আড়িয়াল খাঁ নদের পাড় পরিদর্শনে এসেছি।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে এ প্রকল্পের জন্য শিবচরের সন্ন্যাসীর চর এলাকার আড়িয়াল খাঁ নদের তীরবর্তী এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় তিনি বলেন, আমাদের কাছে এক্সপ্রেসওয়ে সংলগ্ন জায়গাটি অপেরা হাউসের জন্য একটি অসাধারণ জায়গা মনে হয়েছে। যে বিশাল জায়গা প্রয়োজন সেটা এখানে আছে।

কে এম খালিদ আরও বলেন, অপেরা হাউস দৃষ্টিনন্দন করতে জলাভূমি লাগে। এখানে আড়িয়াল খাঁ নদ রয়েছে। এই নদীতে জোয়ারভাটা হয়। সাংস্কৃতিক অঙ্গনের সবকিছু থাকবে এখানে। যেহেতু চিফ হুইপ মহোদয় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন, প্রধানমন্ত্রীর কাছে আমরা অনুমোদন চাইব। খুব দ্রুত সমীক্ষা করে এই সরকারের মেয়াদকালেই নকশার কাজ সম্পন্ন করব।

প্রকল্পটি রাজধানী ঢাকার হাতিরঝিলের পরিবর্তে মাদারীপুর জেলার শিবচরের আড়িয়াল খাঁ নদ ও এক্সপ্রেসওয়ে সংলগ্ন স্থানে হবে আশা প্রকাশ করেন তিনি।

এসময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এসময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এই এলাকাটি পদ্মা সেতুর পরেই আড়িয়াল খাঁ নদের পাড়ের সুন্দর একটি এলাকা। অনেক প্রকল্প প্রধানমন্ত্রী এখানে দিয়েছেন। এই প্রকল্পটি আমরা স্পোর্টস সিটির পাশেই করার চেষ্টা করছি। বঙ্গবন্ধু কনভেনশন সেন্টারের কাজও এগিয়ে নিচ্ছি। সুন্দর পরিবেশের জন্য এটিই উপযুক্ত স্থান। রেল স্টেশনের পাশেই এটি নির্মিত হলে মানুষ অনেক সুবিধা পাবে। মন্ত্রী মহোদয় এ এলাকা পছন্দ করেছেন আমরা এ জায়গা দিতে প্রস্তুত আছি।

অন্যদের মধ্যে আরও ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম ,উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা  শাজাহান মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১৩,২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।