ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাকিব হত্যা: পুলিশের আশ্বাসে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
রাকিব হত্যা: পুলিশের আশ্বাসে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা

ঢাকা: ছিনতাইকারীর ছুরিকাঘাতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আদনান সাঈদ রাকিব হত্যার বিচারের দাবিতে রাজধানী ধানমন্ডি এলাকার সড়ক অবরোধ করে ভুক্তভোগীর সহপাঠী ও শিক্ষার্থীরা।

সোমবার (১৭ জুলাই) দুপুর আড়াইটার দিকে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনের সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

তবে পুলিশের আশ্বাসে বিকালে অবরোধ তুলে নেয় তারা।  

শিক্ষার্থীরা জানায়, রোববার রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি থানার শেখ জামাল ক্লাবের ফুটপাতের সামনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আদনান সাইদ রাকিব নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়। সে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

তারা জানায়, ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাকিব নিহত হয়েছে, আগামীতে শিক্ষার্থীদের যে কেউ এরকম ঘটনার শিকার হতে পারে। তারা নিরাপত্তাহীনতায় রয়েছে। তারা চায় নিরাপত্তা। তারা সহপাঠী হত্যার বিচার চায়।

নিহত রাকিব গ্রিনরোড স্টাফ কোয়ার্টারে পরিবারের সঙ্গে থাকত। তার বাবার নাম মো. নূরনবী। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয় চাকরি করেন। রাকিবের গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানা এলাকায়। রাকিব তিন ভাইয়ের মধ্যে সবার ছোট ছিল।

ধানমন্ডি থানার উপ-পরিদর্শক এসআই মো. শামীম  বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা সড়কে জড়ো হয়েছিল। তেমন কোনো সড়ক অবরোধ হয়নি। তবে পুলিশের আশ্বাসে শিক্ষার্থীরা চলে গেছে। এই ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের এখনো প্রক্রিয়াধীন।  

এর আগে, ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম বলেন, রাত ১১টার দিকে শেখ জামাল ক্লাবের আমবাগানের সামনের ফুটপাতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর আহত হয় রাকিব। পরে তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এ হত্যাকাণ্ড ছিনতাইকারীর ছুরিকাঘাতে নাকি পূর্বশত্রুতার জেরে ঘটেছে, তা আমরা এখনো নিশ্চিত নই। তদন্ত চলছে, বিস্তারিত পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।