ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে বিএনপির ৬১ নেতাকর্মীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
পিরোজপুরে বিএনপির ৬১ নেতাকর্মীর জামিন

পিরোজপুর: পিরোজপুরে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনসহ ৩৮০ নেতাকর্মীর নামে পুলিশের দায়ের করা মামলায় ৬১ জনের জামিন দিয়েছেন উচ্চ আদালত।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

জানা গেছে, গত ১৮ জুলাই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূচি পালন করা হয়। সেখানে পুলিশের ওপর হামলার অভিযোগ তুলে ওই দিন রাতে পিরোজপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাকসুদুর রহমান বাদী হয়ে থানায় মামলা করেন। ওই মামলায়  জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন, কমিটির সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু, যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ বিএনপির ৮০ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও ৩০০ জনকে অজ্ঞাত অভিযুক্ত করে মামলা করা হয়।

একই মামলায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ বদিউজ্জামান রুবেল, জেলার মঠবাড়িয়া উপজেলা বিএনিপির দুই যুগ্ম আহ্বায়কসহ ১৬ নেতাকে গ্রেপ্তার করা হয়। তারা পিরোজপুর জেলা কারাগারে বন্দী আছেন।

পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হেসেন বলেন, ঘটনার দিন বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণভাবে পদযাত্রা পালন করা হচ্ছিল। কিন্তু পুলিশ সেখানে থাকা বিএনপির নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করেন। এতে বিএনপির ২৫ নেতাকর্মী আহত হন। পরে পুলিশ উল্টো বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামেই মামলা করে।

তিনি আরও জানান, মামলার দেওয়ার পর বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারের জন্য বাড়ি বাড়ি অভিযান পরিচালনা করে পুলিশ। আগামী আন্দোলন সংগ্রামকে দমন করতে পুলিশ সারা দেশের মতো আমাদের নামেও এমন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। অ তবে এতে নেতাকর্মীরা দমন হবেন না।

মামলার আসামি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামরুজ্জামান সর্দার চাঁন বলেন, ওই ঘটনার দিন আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের জন্য পিরোজপুর শহরের ফায়ার সার্ভিসের দিকে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর হামলাসহ পরে মিথ্যা মামলা দায়ের করেন।

জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন কুমার বলেন, পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দিয়ে হয়রানি করছে। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এতে করে আমাদের দমনের পরিবর্তে নেতাকর্মীদের মধ্যে সরকার পতনের আন্দোলনের গতি আরও চাঙ্গা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ