ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাপ্তাই হ্রদে নৌ-চলাচলে নিষেধাজ্ঞা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
কাপ্তাই হ্রদে নৌ-চলাচলে নিষেধাজ্ঞা 

রাঙামাটি: কাপ্তাই হ্রদে নৌ চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে রাঙামাটি জেলা প্রশাসন। শনিবার (০৫ আগস্ট) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসন খান স্বাক্ষরিত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি দিয়েছে জেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙামাটি পার্বত্য জেলায় চলমান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে জানমালের নিরাপত্তার স্বার্থে শনিবার ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাপ্তাই হ্রদে সব ধরনের নৌ চলাচল বন্ধ থাকবে। তবে আইন-শৃঙ্খলা রক্ষা ও জরুরি সরকারি কাজে নিয়োজিত নৌযানসমূহ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে যেকোনো জরুরি প্রয়োজনে জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

এদিকে বৃষ্টির কারণে পাহাড় ধসের শঙ্কায় যেকোনো ধরনের প্রাণহানি রোধে জেলা প্রশাসন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরতদের জানমালের নিরাপত্তার স্বার্থে নিরাপদ স্থানে সরে যেতে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে।

রাঙামাটি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী হুমায়ুন রশীদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাঙামাটিতে ৬৬.৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।