ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠান অকার্যকর : ১২ দলীয় জোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
দেশের সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠান অকার্যকর : ১২ দলীয় জোট

ঢাকা : বিনা ভোটের অবৈধ সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে দেড় দশক ধরে রাষ্ট্র ক্ষমতাকে দলীয় স্বার্থে ব্যবহার করে গণতন্ত্র, আইনের শাসন ভূলুণ্ঠিত করে দেশকে লুটপাটের স্বর্গ বানিয়েছেন। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।

সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর করে ফেলেছে। বিরোধী দলের উপর হামলা মামলা দমন-পীড়ন খুন গুম করে প্রতিপক্ষ নিধনে নিষ্ঠুরতম ভূমিকা পালন করেছে।

শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবীতে শুক্রবার(১১ আগস্ট) বিকেলে ১২ দলীয় জোটের নেতৃত্বে বিজয় নগর পানির ট্যাঙ্কি সংলগ্ন সড়ক থেকে এক গণমিছিল অনুষ্ঠিত হয়।

১২ দলীয় জোট প্রধান জাতীয় পার্টির সভাপতি সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে গণমিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জোটের মুখপাত্র কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক। সার্বিকভাবে সমন্বয় ও সমাবেশ উপস্থাপনা করেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এ এস এম শামীম।  

নেতৃবৃন্দ বলেন, এই সরকার ২০১৪ ও ২০১৮ সালে পুরো দেশবাসী এবং দুনিয়াকে চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছে হাসিনা সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।  

জাতি অবিলম্বে এই ক্ষমতালিপ্সু অবৈধ সরকারের পদত্যাগ চায়। গায়ের জোরে ক্ষমতা দখলকারী এই ফ্যাসিস্ট সরকারের পদত্যাগই পারে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতান্ত্রিক বাংলাদেশকে ফিরিয়ে আনতে।

সমাবেশ ও গণমিছিলে অংশগ্রহণ করে নেতৃত্বদেন বাংলাদেশ জাতীয় দলের অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, জমিয়তে উলামায়ে ইসলাম এর মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসলাম, বাংলাদেশ মুসলিম লীগ (বি এম এল) এর চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাশেদ প্রধান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, ইসলামী ঐক্যজটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান ডঃ জাভেদ মো: সালেউদ্দিন সহ ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ।  

বাংলাদেশ সময় : ঘন্টা, আগস্ট ১১, ২০২৩
টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।