ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীতিমালা ভঙ্গ করায় বিমানের ফ্লাইট পার্সার দস্তগীর গ্রাউন্ডেড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
নীতিমালা ভঙ্গ করায় বিমানের ফ্লাইট পার্সার দস্তগীর গ্রাউন্ডেড বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পার্সার ও কেবিন ক্রু ইউনিয়নের সদ্য সাবেক সভাপতি মোহাম্মাদ গোলাম দস্তগীর

ঢাকা: নীতিমালা ভঙ্গ করে আলোচনা সভা ও নৈশভোজ করার অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পার্সার ও কেবিন ক্রু ইউনিয়নের সদ্য সাবেক সভাপতি মোহাম্মাদ গোলাম দস্তগীরকে (পি-৩৫৬৫৪)  গ্রাউন্ডেড করে ‘কারণ দর্শানোর’ নোটিশ দিয়েছে বিমান কর্তৃপক্ষ।

রোববার (২০ আগস্ট) বিমানের ফ্লাইট সার্ভিস বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রশাসন (ফ্লাইট সার্ভিস) মো. মনিরুজ্জমান খান স্বাক্ষরিত ওই নোটিশ দেওয়া হয়।

সেটি বাংলানিউজের হাতে এসে পৌঁছেছে।

নোটিশে বলা হয়, আপনি জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) সন্ধ্যা ৬টায় বারিধারা ক্লাবে ‘টিম দস্তগীর’ এর একটি আলোচনা সভা এবং নৈশভোজের আয়োজন করেছেন। ওই অনুষ্ঠানে আপনি সবাইকে প্রাণবন্ত উপস্থিতিরও আমন্ত্রণ জানিয়েছেন। ব্যক্তিগতভাবে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে হলে কর্তৃপক্ষের পূর্বানুমতির প্রয়োজন হয়, যা আপনি গ্রহণ করেননি। আপনার এ কার্যকলাপ বিমোনের চাকরিবিধির পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। আপনার এই কর্মকাণ্ডের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা চিঠি পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে ‘কারণ দর্শানোর’ নির্দেশ দেওয়া হলো। অন্যথায় বাংলাদেশ বিমান করপোরেশন কর্মচারী (চাকরি) প্রবিধানমালা-১৯৭৯ এর ৫৫ ধারা অনুযায়ী আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিমানের কেবিন ক্রু ইউনিয়নের বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে কিছুদিন আগে। নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রার্থীরা নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। মোহাম্মাদ গোলাম দস্তগীরের নির্বাচনি আয়োজন হিসেবে (১৫ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বারিধারা ক্লাবে ‘টিম দস্তগীর’ এর একটি আলোচনা সভা এবং নৈশভোজের আয়োজন করা হয়।

এ বিষয়ে মোহাম্মাদ গোলাম দস্তগীর বলেন, বিমানের নোটিশ আমি পেয়েছি। আমি আগামীকাল নোটিশের জবাব দেবো। ১৫ আগস্ট শোক দিবসের  একটি আয়োজনে আমি গিয়েছিলাম। সেটি নিয়ে কর্তৃপক্ষের কাছে হয়ত ভুল বার্তা গেছে।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।