ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউক্রেনের পতাকায় আলোকসজ্জিত ঢাকার ব্রিটিশ হাইকমিশন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
ইউক্রেনের পতাকায় আলোকসজ্জিত ঢাকার ব্রিটিশ হাইকমিশন

ঢাকা: ইউক্রেনের স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকায় ব্রিটিশ হাইকমিশন সেদেশের পতাকার রঙে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) রাতে আলোকসজ্জিত করা হয়।



ঢাকার ব্রিটিশ হাইকমিশন এ উপলক্ষে এক বার্তায় বলেছে,  ইউক্রেনের স্বাধীনতা দিবসের প্রাক্কালে আমরা ইউক্রেনের জনগণের সাথে সংহতি প্রকাশ করছি। তারা সর্বদা তাদের ভূমি রক্ষা করবে– যেকোনো দেশের মানুষ যেমন করবে। আমরা রাশিয়ান আগ্রাসন এবং নৃশংসতার মুখে তাদের চলমান প্রতিরোধ এবং সাহসিকতার দ্বারা অনুপ্রাণিত।

বার্তায় আরও বলা হয়, রাশিয়ার আগ্রাসন শুধু ইউক্রেনকেই হুমকি দেয় না। বন্দর, গুদাম  সুবিধাগুলোতে রাশিয়ার আক্রমণ, ব্ল্যাক সি গ্রেইন ইনিশিয়েটিভ থেকে প্রত্যাহার, বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তা এবং ক্রমবর্ধমান দামকে প্রভাবিত করছে, যা সবচেয়ে দরিদ্র এবং সবচেয়ে ঝুঁকিপূর্ণ লোকদের আঘাত করছে। পুতিন ইউক্রেনের প্রতি বিশ্বের প্রতিশ্রুতিকে অবমূল্যায়ন করেছেন।

ঝুঁকির মুখে শুধু ইউক্রেনের ভবিষ্যতই নয়, জাতিসংঘের সনদ এবং আন্তর্জাতিক আইন, দেশগুলোর সার্বভৌমত্ব, আঞ্চলিক অখণ্ডতা এবং স্বাধীনতাকে সমর্থন করে। ইউক্রেন জিতবে এবং যতদিন লাগবে, আমরা তাদের পাশে থাকব।  

২৪ আগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবস।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।