ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পাহাড় ধস, অল্পের জন্য প্রাণে বেঁচে গেল দুই পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
বান্দরবানে পাহাড় ধস, অল্পের জন্য প্রাণে বেঁচে গেল দুই পরিবার

বান্দরবান: বান্দরবান পৌরসভার সিদ্দিক নগর এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে।  

সোমবার (২৮ আগস্ট) রাত সাড়ে ৯টায় বান্দরবান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সিদ্দিক নগর এলাকায় এই ঘটনা ঘটে।

পাহাড় ধসের শব্দ শুনতে পেয়ে দুইটি বাড়ির লোকজন প্রাণের ভয়ে নিরাপদে সরে যাওয়ার কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি ব‌লে জানান বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী।

ফায়ার সা‌র্ভিস জানায়, বিশাল পাহাড়ের মাটি ভেঙ্গে একটি পাকা ভবনের পিছনের অংশে চাপা পড়ে এবং একটি কাঁচা টিনশেড ঘর ক্ষতিগ্রস্ত হয়। সংবাদ পেয়ে সোমবার রাত ১০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যেতে মাইকিং করা হয়।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী জানান, পাহাড় ভেঙ্গে দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং যে কোনো সময় পাহাড়ের বাকি অংশ ধসে পড়তে পারে। তাই স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ায় পাশাপাশি দুই বাড়ির সাধারণ জনগণকে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, পাহাড়ের একটি বড় অংশ বাড়ির ওপরে ছিটকে পড়ার কারণে এলাকায় আতঙ্ক বিরাজ করছে এবং বাদবাকি অংশ বৃষ্টি শুরু হলে যেকোনো সময় ধসে আরও বেশি ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে স্থানীয়রা।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বান্দরবানে অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলের কারণে ব্যাপক পাহাড় ধসের ঘটনা ঘটে। ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত অতিবৃষ্টি আর বন্যায় পাহাড়ধসে পুরো জেলায় ১১ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।