ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন: ঢাকার যেসব রাস্তা এড়িয়ে চলবেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন: ঢাকার যেসব রাস্তা এড়িয়ে চলবেন

ঢাকা: শনিবার দুপুরে উদ্বোধন হতে যাচ্ছে দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে। এদিন ফলক উন্মোচনের পর কাওলার র‍্যাম্পে টোল দিয়ে সরকারপ্রধানের গাড়িবহর যাবে ফার্মগেট।

এরপর পুরোনো বাণিজ্যমেলার মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের সমাবেশে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

সমাবেশে ভিআইপি, বিভিন্ন দেশের কূটনীতিক, মন্ত্রী, সংসদ সদস্য, সরকারি-বেসরকারি কর্মকর্তাসহ দেশের বিভিন্ন জেলা থেকে অনেকেই আসবেন। তাদের গাড়ির যাওয়া-আসার সুষ্ঠু পার্কিং নিশ্চিত করতে বিশেষ ট্র্যাফিক পরিকল্পনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক-তেজগাঁও বিভাগ।

এদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যানার ও স্টিকার ছাড়া সব যানবাহনকে রাজধানীর কিছু সড়ক ব্যবহার করতে নিষেধ করেছে ডিএমপির ট্র্যাফিক তেজগাঁও বিভাগ।

সেগুলো হলো-
* শ্যামলী, শিশু মেলা ক্রসিং এবং ৬০ ফিট থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত।

* লাভরোডের পূর্ব মাথা, বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।

* সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশের নতুন রাস্তার মুখ, কৃষি বিশ্ববিদ্যালয় প্রবেশ রাস্তা মুখ, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

তবে ডিএমপি বলেছে, জরুরি সেবা প্রদানকারী গাড়ি, রোগী বহনকারী গাড়ি ও অন্যান্য গুরুত্বপূর্ণ সেবায় নিয়োজিত গাড়ি এই নির্দেশনার আওতাবহির্ভূত থাকবে।

এদিনে উত্তরার যানজট কমলেও ফার্মগেটে বৃদ্ধি পেতে পারে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন উপলক্ষে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে ডিএমপির ট্র্যাফিক নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা চেয়েছে।

এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্ধোধনের পরে রাজধানীর কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত প্রায় সাড়ে ১১ কিলোমিটারের পথ রোববার (০৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।