ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেশি দামে ডিম ও পেঁয়াজ বিক্রি, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
বেশি দামে ডিম ও পেঁয়াজ বিক্রি, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম ও পেঁয়াজ বিক্রি এবং মূল্য তালিকা না থাকার অপরাধে ছয়টি প্রতিষ্ঠানকে ৩৫০০ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট শহরের প্রধান বাজারে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, মূল্য তালিকা না থাকা ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম ও পেঁয়াজ বিক্রয়ের অপরাধে ছয় প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারায় ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের সময়, সব ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ওষুধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুতদারি করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।