ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

৮ দিন পর টাঙ্গাইল-দেলদুয়ার রুটে যানবাহন চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
৮ দিন পর টাঙ্গাইল-দেলদুয়ার রুটে যানবাহন চলাচল শুরু

টাঙ্গাইল: টাঙ্গাইল-দেলদুয়ার প্রধান আঞ্চলিক সড়কের দুল্যা নামক স্থানে ভেঙে পড়া বেইলি ব্রিজটি মেরামত শেষে ৮ দিন পর এই রুটে যানবাহন চলাচল শুরু হয়েছে।

শুক্রবার ( ১৫ সেপ্টেম্বর) রাত ৮টা থেকে এই সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছে বলে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানিয়েছে।

গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাতে টাঙ্গাইল-দেলদুয়ার প্রধান আঞ্চলিক সড়কের দুল্যা নামক স্থানে বালুবাহী একটি ট্রাক বেইলি ব্রিজটি পার হওয়ার সময় ভেঙে ট্রাকসহ পানিতে পড়ে যায়। এরপর থেকেই এই রুটে যানবাহন চলাচল বন্ধ ছিল।  

সাধারণ মানুষ এই স্থানটুকু ছোট ছোট নৌকাযোগে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হয়েছে। ভেঙে পরার পরদিন শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুর থেকে বেইলি ব্রিজটি সংস্কারের কাজ শুরু হয়। আটদিন পর শুক্রবার রাতে সংস্কার কাজ শেষ হওয়ায় ব্রিজটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।  

এরপর থেকে আবার টাঙ্গাইল জেলা শহরের সঙ্গে দেলদুয়ার উপজেলার ৫টি ইউনিয়ন, নাগরপুরের দক্ষিণাঞ্চল ও মির্জাপুরের পশ্চিমাঞ্চলের সরাসরি যোগাযোগ শুরু হয়েছে।

উপজেলার সেহরাতৈল গ্রামের জয়নাল আবেদীন জানান, ব্রিজটি ঝুঁকিপূর্ণ থাকায় দুপাশে সতর্কসংকেত দিয়ে সাইনবোর্ড টাঙানো হয়েছে অনেক দিন আগে থেকেই। তারপরও অতিরিক্ত মালবোঝাই যানবাহন অহরহ চলাচল করে এই ব্রিজ দিয়ে। এ কারণেই বালু বোঝাই ট্রাকসহ ব্রিজটি ভেঙে পড়ে।

প্রসঙ্গত, এ পর্যন্ত ব্রিজটি চারবার ভেঙে পড়েছে। এই স্থানে নতুন করে কংক্রিটের নতুন ব্রিজ নির্মাণের দাবি জানান এলাকাবাসী। টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, ব্রিজটি সংস্কার করা হয়েছে। শুক্রবার রাত থেকে এই ব্রিজ খুলে দেওয়া হয়োছে। তবে এই ব্রিজ দিয়ে কোনো ভারী যানবাহন চলাচল যাতে না করে সেজন্য দুই পাশে সাইনবোর্ড টাঙানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।