ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

গরমে বেঁকে গেল রেললাইন, ২০ মিনিট আটকা ট্রেন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
গরমে বেঁকে গেল রেললাইন, ২০ মিনিট আটকা ট্রেন আটকা পড়া পাহাড়িকা আন্তঃনগর ট্রেন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মাত্রাতিরিক্ত গরমে মৌলভীবাজারে রেললাইন বেঁকে যায়। এতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাহাড়িকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন প্রায় ২০ মিনিট আটকা পড়ে।

 

খবর পেয়ে রেল কর্মচারী ও ট্রেনের কর্মচারীদের মাধ্যমে পানি, বালি ও কাঁদা ফেললে রেল লাইনকে শীতল করা হয়। এর ট্রেন ছেড়ে যেতে সক্ষম হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) শমশেরনগর-মনু রেল স্টেশনের মাঝখানে রেল লাইন বেঁকে যায়। এতে বিকাল ২টা ৫৫ মিনিট থেকে ৩টা ১৪ মিনিট পর্যন্ত ট্রেন আটকা পড়ে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, প্রচণ্ড রোদ ও গরমের কারণে রেললাইন বেঁকে যায়। ৭১৯ নম্বর সিলেটগামী পাহাড়িকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন ২টা ৪৭ মিনিটে শমশেরনগর স্টেশন ছেড়ে যাওয়ার পর থেকে প্রায় তিন কি.মি. দূরে যেতে ৭ মিনিট সময় লাগে।

শমশেরনগর বিমানবাহিনী ইউনিটের রেলগেট এলাকায় যাওয়ার পর ট্রেনের গতি হ্রাস পায় এবং এক পর্যায়ে ট্রেন আটকা পড়ে।

এসময়ে ট্রেনের কর্মচারী নেমে ও খবর পেয়ে রেলপথ রক্ষণাবেক্ষণকারী শ্রমিকরা সেখানে গিয়ে প্রায় ২০ মিনিট সময় ধরে পানি, বালি ও কাঁদা রেললাইনে ছিটিয়ে দেন। পরে লাইন শীতল হওয়ার পর ৩টা ১৪ মিনিটে ট্রেন ছেড়ে যায়।

শমশেরনগর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার উত্তম দেব বলেন, সাধারণত ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার ওপরে থাকলে অনেক সময় রেলপথ বাকলিং হয়ে পড়ে। মাত্রাতিরিক্ত গরমের কারণে রেলগেট এলাকায়ও রেলপথের কিছু লাইন বাকলিং হওয়ায় পাহাড়িকা এক্সপ্রেস আটকা পড়ে।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
বিবিবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।