ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিসা নিষেধাজ্ঞাপ্রাপ্তদের নাম প্রকাশ করবে না যুক্তরাষ্ট্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
ভিসা নিষেধাজ্ঞাপ্রাপ্তদের নাম প্রকাশ করবে না যুক্তরাষ্ট্র

ঢাকা: ভিসা নিষেধাজ্ঞার আওতায় আসা ব্যক্তিদের নাম প্রকাশ করবে না যুক্তরাষ্ট্র।  

শুক্রবার (২২ সেপ্টেম্বর)  ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার এ তথ্য জানিয়েছেন।

ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র জানান,   ভিসা বিধিনিষেধের আওতায় আসা ব্যক্তিদের নাম আমরা প্রকাশ করব না। কেননা যুক্তরাষ্ট্রের আইনে ভিসা রেকর্ড গোপনীয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার বলেছেন, আমরা যখন এই ভিসা নীতি ঘোষণা করেছি, তখন থেকেই যুক্তরাষ্ট্র সরকার ঘটনাবলির ওপর গভীর দৃষ্টি রাখছে। সতর্কতার সঙ্গে তথ্য-প্রমাণ পর্যালোচনার পর আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, ক্ষমতাসীন দলের সদস্য ও রাজনৈতিক বিরোধীদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপ করেছি।

বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুণ্ন করার জন্য দায়ী বা জড়িত থাকা বাংলাদেশি ব্যক্তিদের উপর ভিসা বিধিনিষেধ আরোপ করার পদক্ষেপ নিয়েছে  মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র  দপ্তর । এই ব্যক্তিদের মধ্যে আইন প্রয়োগকারী, ক্ষমতাসীন দল এবং রাজনৈতিক বিরোধী দলের সদস্য রয়েছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর)  মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র  দপ্তর দপ্তরের মুখপাত্র  ম্যাথিউ  মিলার এক বিবৃতিতে এ তথ্য জানান।


বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
টিআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।