ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিসা জটিলতার কারণ জানালেন ভারতীয় সহকারী হাইকমিশনার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ভিসা জটিলতার কারণ জানালেন ভারতীয় সহকারী হাইকমিশনার  

দিনাজপুর: সম্প্রতি ভিসা জটিলতায় পড়তে হচ্ছে ভারত গমনেচ্ছুকদের। ভিসা আবেদনের নতুন পদ্ধতি চালু করাকে এর কারণ হিসেবে জানিয়েছেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।

 

তিনি বলেন, ভিসা আবেদনের নতুন পদ্ধতি চালু করার কারণে কিছুটা সমস্যা তৈরি হচ্ছে। বয়স্ক ও রোগীদের সুবিধার জন্য নতুন এই ভিসা প্রসেসিং চালু করা হয়েছে।  

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে হিলি স্থলবন্দর পরিদর্শন ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সহকারী হাইকমিশনার বলেন,  মাদক পাচার রোধে দুই দেশের প্রশাসন কাজ করে যাচ্ছে। প্রতিদিন ১২০০ ভিসার আবেদন পড়ছে। আমরা সেগুলো পরীক্ষা করে দ্রুত ভিসার পারমিশন দিচ্ছি। সেই সঙ্গে মেডিক্যাল ভিসা ১ থেকে ৩ দিনের মধ্যে দেওয়া হচ্ছে। পরে হিলি স্থলবন্দরে আমদানিকারকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।  

এসময় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, হিলি-ঘোড়াঘাট সার্কেলের পুলিশ সুপার শরিফুল ইসলাম, ওসি আবু সায়েম মিয়া, হাকিমপুর উপজেলার ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, হিলি কাস্টমসের সহকারী কমিশনার বায়জিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।