ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

৫ অক্টোবর রাজধানীতে শুরু হচ্ছে অনলাইন প্রপার্টিমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
৫ অক্টোবর রাজধানীতে শুরু হচ্ছে অনলাইন প্রপার্টিমেলা ছবি: জি এম মুজিবুর

ঢাকা: আগামী বৃহস্পতিবার  (৫ অক্টোবর) রাজধানীর হোটেল শেরাটনে দ্বিতীয়বারের মতো বসছে অনলাইন প্রপার্টিমেলা। মেলা চলাকালে দেশব্যাপী ক্রেতারা অনলাইনে নিজের পছন্দের প্রপার্টি বুকিং ও কেনার সুযোগ পাবেন।

আগ্রহী ক্রেতারা দেশের বিভিন্ন স্থানের ৫০ এর অধিক এক্সক্লুসিভ প্রজেক্ট ছাড়াও পনেরো হাজারের বেশি ফ্ল্যাট, প্লট এবং কমার্শিয়াল প্রপার্টির বিস্তারিত জানতে পারবেন। মেলা চলবে ১১ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর হোটেল শেরাটনে ‘বিক্রয় কার্নিভাল-২০২৩‘ মেলার এ ঘোষণা দেন বিক্রয় সিইও ঈশিতা শারমিন। বিক্রয় কার্নিভালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন আইসিটি ডিভিশনের সচিব ড. শামসুল আরেফিন।  

বিক্রয় কার্নিভালে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, আমাদের লেখাপড়ার সঙ্গে কর্মের সম্পর্ক কম। এ জন্য উৎপাদন খাতে প্রয়োজনে লোক পাই না, বিদেশ থেকে লোক আনতে হয়। এর জন্য বিপুল পরিমাণ অর্থ বাইরে চলে যায়।

তিনি বলেন, মূল্যস্ফীতির খারাপ দিকগুলো নিয়ে কথা বলা হয়। কিন্তু উচ্চমূল্যস্ফীতি বাড়তি আয় বণ্টনের একটি মাধ্যম হয়ে গেছে। গত এক দশকে মানুষের আয় বেড়েছে প্রায় চারগুণ। মূল্যস্ফীতি বেশি হলেও এখনো তা হয়নি। গ্রামে মানুষের আয় বেড়েছে। বাড়তি দামে পণ্য কেনার মধ্য দিয়ে এই বাড়তি আয় বণ্টন হচ্ছে।

আইসিটি ডিভিশনের সচিব ড. শামসুল আরেফিন বলেন, তরুণদের উদ্যোগ গ্রহণ করার ক্ষেত্রে সুবিধা সৃষ্টিতে সরকার কাজ করছে। তবে এখনও কোনো সমস্যা থাকলে সেগুলো সমাধানের উদ্যোগ নেওয়া জরুরি। এনআইডির মধ্যে নাগরিক সনদ ও পুলিশ ভেরিফিকেশনের বিষয়গুলো যুক্ত করার উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।  

বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন বলেন, সবার নিজের একটা বাড়ির স্বপ্ন থাকে। সেই স্বপ্ন পূরণ সহজ করতে গতবছর প্রথমবারের মতো অনলাইন প্রপার্টিমেলার আয়োজন করি, যেখানে আমরা রিয়েল এস্টেট কোম্পানি এবং ক্রেতাদের অভূতপূর্ব সাড়া পেয়েছি। তারই ধারাবাহিকতায় ১০টি রিয়েলে এস্টেট ডেভেলপার স্পন্সরের সঙ্গে দ্বিতীয়বারের মতো বিক্রয় প্রপার্টি ফেয়ার' আয়োজিত হতে যাচ্ছে।  এবং ক্রেতারা এর মাধ্যমে তাদের পছন্দ ও বাজেট অনুযায়ী প্র প্রপার্টি কিনতে পারবেন।  
বিক্রয়-এর হেড অব মার্কেটিং আরিফিন হোসাইন বলেন, আমাদের দেশের প্রেক্ষাপটে অনলাইন বাণিজ্য উল্লেখযোগ্য প্রবৃদ্ধি করছে। আমাদের বিশ্বস্ত প্র প্রপার্টি মেম্বারদের মাধ্যমে গ্রাহকদের কাঙ্ক্ষিত প্রপার্টি কেনায় সাহায্য করতে আমরা অনলাইনে বিক্রয় প্রপার্টি ফেয়ার ২০২৩ আয়োজন করছি। গ্রাহকরা মেলায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়ে আমাদের এই চেষ্টাকে সার্থক করে তুলবেন।  

টাইটেল স্পন্সর ইউনিক সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ খোরশেদ আলম বলেন, দেশের আবাসন খাতে সাপ্লায়ার হিসেবে ফ্রেশ আলটা মুং সিমেন্ট একটি অন্যতম আস্থা ও বিশ্বস্ততার প্রতীক। গ্রাহকদের চাহিদা পূরণের বিষয় হলে সঙ্গে এভাবে কাজ করে যাবো।  
বিক্রয় প্রপার্টি ফেয়ার ২০২০-এর টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ফ্রেশ আলট্রা মুং সিমেন্ট। এছাড়াও কো-স্পন্সার হিসেবে থাকছে আনোয়ার ল্যান্ডমার্ক লিমিটেড, সপ্তক গৃহায়ন লিমিটেড, ট্রপিকাল হোমস লিমিটেড, ইমাজিন প্রপার্টিজ লিমিটেড, অ্যাডভান্স ডেভেলপার টেকনোলজিস লিমিটেড, ভাইয়া হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট লিমিটেড, সেরা সেল্ডিংস লিমিটেড, এবং মধু সিটি।

বিক্রয় কার্নিভালের স্মার্ট বাংলাদেশ, স্মার্ট বিজনেস শীর্ষক গ্র্যান্ড মিট-এর অনুষ্ঠিত হয়। প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের হেড অব ই-কমার্স রেজওয়ানুল হক জামী, রবি আজিয়াটা লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, গ্রামীণফোন লিমিটেডের চিফ বিজনেস অফিসার ড. আসিফ নাঈমুর রশিদ, বেসিস-এর প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ, এবং দৈনিক প্রথম আলোর যুব কর্মসূচির প্রধান মুনির হাসান।  

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
জেডএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।