ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মহামানব: প্রাণিসম্পদমন্ত্রী  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মহামানব: প্রাণিসম্পদমন্ত্রী  

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদিয়ক চেতনার মহামানব। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশের  সব ধর্মের মানুষ সমান অধিকার পায়।

কিন্তু বিএনপি-জামায়াত দেশের শাসন ক্ষমতায় এলে সনাতন ধর্মাবলম্বীদের জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা থাকে না। বিএনপির আমলে এ দেশের অনেক মা-বোনকে তাদের ভাই কিংবা পিতা-মাতার সামনেই ধর্ষণ করেছে ওই সময়ের শাসকদলের নেতাকর্মীরা।  

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে অনেক হিন্দু ঝাঁপিয়ে পড়েছিলেন। আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে হিন্দু-মুসলিম কোনো ভেদাভেদ নেই। এ সম্প্রীতি রক্ষা ও সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিত করতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে। শেখ হাসিনার শাসনামলে দেশের যে উন্নয়ন হয়েছে, তা অন্য কোনো সরকারের আমলে হয়নি। করোনাকালে পৃথিবীর  সব উন্নত দেশের উন্নয়নমূলক কাজ থেমে গেলেও বাংলাদেশের উন্নয়ন থেমে থাকেনি।  

রোববার (০৮ অক্টোবর) সনাতন ধর্মাবলম্বীদের মতুয়া সম্প্রদায়ের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী মতুয়া মহাসমাবেশ ও মহোৎসবে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।  

বিকেলে নাজিরপুর উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলার শ্রীরামকাঠীর উত্তমনগর মঠের প্রতিষ্ঠাতা শ্রীকুমার আচার্য্য’র সভাপতিত্বে ও বাংলাদেশ মতুয়া মহাসংঘের উপজেলা সভাপতি মাস্টার প্রশান্ত কুমার হালদারের পরিচালনায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ মতুয়া মহাসংঘের কার্যকরী সভাপতি ও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান মহা মতুয়াচার্য্য শ্রী সুব্রত ঠাকুর।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।