ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খসে পড়ল ছাদের পলেস্তারা, রক্ষা পেলেন বিচারপ্রার্থীসহ কর্মকর্তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
খসে পড়ল ছাদের পলেস্তারা, রক্ষা পেলেন বিচারপ্রার্থীসহ কর্মকর্তারা

বাগেরহাট: বাগেরহাটে হঠাৎ করে আদালত ভবনের ছাদের কিছু অংশের পলেস্তারা খসে পড়েছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন আদালতের কর্মকর্তা-কর্মচারী ও বিচারপ্রার্থীরা।

বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের তিন তলা ভবনের নিচতলার বারান্দার আট থেকে নয় ফুট পলেস্তারা হঠাৎ খসে পড়ে। বিকট শব্দে আশপাশে থাকা আদালতের কর্মকর্তা-কর্মচারীরা ছুটে আসেন। এ ঘটনায় ভীতি ছড়িয়ে পড়ে ভবনজুড়ে।

ঘটনাস্থলের পাশেই রয়েছে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দায়রা জজ আদালতের ইংলিশ শাখা, নেজারত শাখা ও হাজতখানা। আদালত সংশ্লিষ্টরা বলছেন আদালত চলাকালীন পলেস্তারা ভেঙে পড়া স্থানে শতাধিক মানুষের আনাগোনা থাকে। কিছু সময় পড়ে এটি ভেঙে পড়লে প্রাণহানির মতো ঘটনাও ঘটতে পারত বলে শঙ্কা প্রকাশ করেছেন তারা।

আদালতের নকল খানার অফিস সহকারী মিজানুর রহমান বলেন, সকাল সাড়ে ৮টায় কক্ষে প্রবেশ করতেই শুনি বিকট শব্দ। ঘুরে দেখি ছাদের বিশাল আকার জায়গা জুড়ে পলেস্তারা খসে পড়েছে। আশপাশেও অনেক জায়গার পলেস্তারায় ফাটল দেখা দিয়েছে। যদি কিছুক্ষণ পরে এ ঘটনা ঘটত তাহলে বড় ক্ষতি হয়ে যেত।

আইনজীবী মিজানুর রহমান বলেন, আদালত চলাকালীন এক থেকে দেড়শ বিচারপ্রার্থী এখানে থাকেন। এছাড়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দায়রা জজ আদালতের ইংলিশ শাখা, নেজারত শাখা, হাজতখানা ও রেকর্ড রুমের সেবাপ্রত্যাশীরা এই পথে চলাচল করেন। ভাগ্যক্রমে সবাই রক্ষা পেয়েছেন। আমরা দ্রুত ভবন সংস্কারের দাবি জানাই।

বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, পলেস্তারা খসে পড়ার পর গণপূর্ত বিভাগকে অবহিত করা হয়েছে। তাদের দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।