ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত এমপি শাহজাহান মিয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত এমপি শাহজাহান মিয়া

পটুয়াখালী: হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া।  

রোববার (২২ অক্টোবর) সকাল ১১টায় পটুয়াখালী পৌর শহরের শেখ রাসেল স্কয়ার মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এসময় মানুষের ঢল নামে। তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

পরে পটুয়াখালী পৌর করবস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় এই বরেণ্য রাজনীতিবিদকে। এর আগে তার দীর্ঘদিনের কর্মস্থল জেলা আইনজীবী সমিতিতে নেওয়া হয় তার মরদেহ।

গত শনিবার (২১ অক্টোবর) সকাল ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করে। ঐদিন বিকেলে জাতীয় সংসদ ভবনে প্রথম জানাজা শেষে শাহজাহান মিয়ার মরদেহ বিমানবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে করে পটুয়াখালী নিয়ে আসা হয়।

জানা গেছে, শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী। ১৯৯৬, ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ধর্ম প্রতিমন্ত্রী থাকাকালে সুষ্ঠু হজ্ব ব্যবস্থাপনায় এশিয়ায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন তিনি। ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও পটুয়াখালী পৌরসভার চেয়ারম্যান ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।