ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চালককে গাছে বেঁধে পিকআপভ্যান ছিনতাই, আটক ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
চালককে গাছে বেঁধে পিকআপভ্যান ছিনতাই, আটক ৪

সাভার (ঢাকা): সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে চালককে অস্ত্রের ভয় দেখিয়ে জঙ্গলে গাছের সঙ্গে বেঁধে টাইলস বোঝাই একটি পিকআপভ্যান নিয়ে যায় ছিনতাইকারীরা। ঘটনার ১৪ দিন পর টাইলসসহ পিকআপভ্যানটি জব্দসহ চারজনকে আটক করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান ঢাকা উত্তর গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খান।

এর আগে, বুধবার (২৫ অক্টোবর) ঢাকা মহানগর, আশুলিয়া, ধামরাই ও কেরানীগঞ্জে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাহপুর গ্রামের হুমায়ুন কবিরের ছেলে কাউসার (২৪), একই থানার খেজুরবাগ এলাকার মৃত দুলালের ছেলে রফিকুল ইসলাম ফয়সাল (২৪), লক্ষ্মীপুর জেলার থানার রায়পুর গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মিরাজুল ইসলাম সুমন (৩৫) ও হেমায়েতপুরের মোল্লা বাড়ি এলাকার মৃত এমদাদুল হকের ছেলে মেহেদী হাসান মৃধা (২৬)।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১২ অক্টোবর রাতে গাবতলীর মাজার রোড থেকে রংপুরের উদ্দেশ্যে পিকআপভ্যান নিয়ে রওনা হন শাহিদুল ইসলাম। রাত ২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি ফার্মের সামনে পেছন দিক থেকে আসা একটি সিএনজি তার গতি রোধ করে অজ্ঞাত চার ব্যক্তি। পরে তারা পিকআপভ্যানে উঠে অস্ত্রের ভয় দেখিয়ে চালকের হাত-পা বেঁধে ফেলেন। পরে বিশমাইল এলাকায় একটি জঙ্গলের ভেতর গাছের সঙ্গে বেঁধে পিকআপভ্যানটি ছিনতাই করে নিয়ে যান তারা।

এ ঘটনায় ভুক্তভোগী শাহিদুল ইসলাম আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলার সূত্র ধরে অভিযানে নামে ডিবি পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা মহানগর, কেরানিগঞ্জ, সাভার ও আশুলিয়া থেকে চারজনকে গ্রেপ্তার করা হয় এবং টাইলসসহ পিকআপভ্যানটি জব্দ করা হয়।

ঢাকা উত্তর গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খান বলেন, অভিযুক্তরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করেছেন। তারা দীর্ঘদিন ধরে একে অপরের সহযোগিতায় পিকআপভ্যানসহ মহাসড়কে অন্যান্য যানবাহন ছিনতাই করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।