ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরামবাগেই জামায়াতের সমাবেশ, পিকআপভ্যানে প্রস্তুত হচ্ছে মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আরামবাগেই জামায়াতের সমাবেশ, পিকআপভ্যানে প্রস্তুত হচ্ছে মঞ্চ

ঢাকা: অবশেষে রাজধানীর মতিঝিলে অনুমতি না পেয়ে আরামবাগেই সমাবেশের প্রস্তুতি নিচ্ছে জামায়াত ইসলামী। এ লক্ষ্যে পিকআপভ্যানের ওপরে সমাবেশের মঞ্চ তৈরি করেছেন জামায়াত নেতাকর্মীরা।

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর পুলিশের নির্দেশনা উপেক্ষা করে আরামবাগ মোড়ে হঠাৎ করে প্রবেশ করে ৭-৮টি পিকআপভ্যান। পরে সেখানে মঞ্চ তৈরি করেন জামায়াত-শিবির নেতাকর্মীরা।

এর আগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা এসএম মোবারক হোসেনের নেতৃত্বে আট সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের সঙ্গে জরুরি বৈঠক করে পুলিশ। আরামবাগ মোড়ের আল হেলাল পুলিশ বক্সের মধ্যে এ আলোচনায় বসেন তারা। আলোচনায় বিক্ষুব্ধ জামায়াত-শিবির কর্মীদের শান্ত হওয়ার নির্দেশ দেয় পুলিশ।

এর আগে রাজধানীর আরামবাগের নটরডেম কলেজের সামনে জড়ো হন হাজার হাজার জামায়াত-শিবির নেতাকর্মী। পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১০টার দিকে তারা শাপলা চত্বরে জড়ো হওয়ার চেষ্টা করেন। তবে পুলিশ তাদের নটরডেম কলেজ ফুটওভার ব্রিজের সামনে আটকে দেয়।

এদিকে যেকোনো ধরনের বিরূপ পরিস্থিতি এড়াতে মতিঝিল এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। রাজধানীর টিকাটুলি মোড়, দৈনিক বাংলা মোড়, শাপলা চত্বর এলাকা, নটেরডেম কলেজের গলি, বাংলাদেশ ব্যাংকের পেছনের গলিসহ পুরো এলাকায় মোতায়েন রয়েছে আনসার ব্যাটালিয়ন, র‍্যাব ও পুলিশ। আনসার ও পুলিশের অন্তত ৫০টি টহল গাড়ি সতর্কাবস্থায় চলাচল করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।