ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় ককটেল বিস্ফোরণ, বিএনপির ২ নেতাকর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
সালথায় ককটেল বিস্ফোরণ, বিএনপির ২ নেতাকর্মী আটক

ফরিদপুর: ফরিদপুরের সালথায় বিএনপির ডাকা হরতালের সমর্থনের মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে। এতে পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে শর্টগানের ১১ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ। এ ঘটনায় বিএনপির দুই নেতাকর্মীকে আটক করা হয়েছে।  

শনিবার (২৮ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে সালথা উপজেলা সদরের বাইপাস সড়কের চৌরাস্তার মোড়ে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- সোনাপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি রেজাউল শেখ (৩৫) ও কর্মী সোহেল শেখ। এ ঘটনায় অজ্ঞাতনামা ১৮ জনকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) পরিমল কুমার বিশ্বাস জানান, হরতালের সমর্থনে গতকাল শনিবার রাতে সালথা বাইপাস সড়কে চৌরাস্তা মোড়ে মিছিল করে বিএনপির সমর্থকরা। তারা সড়কের ওপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। সে সময় অন্তত চারটি ককটেল বিস্ফোরিত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের ওপর হামলা চালায় বিএনপির সমর্থকরা। এতে ছয়জন পুলিশ সদস্য আহত হন। পরে শর্টগানের ১১ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে মিছিল ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ছয়টি কাতরা, দুইটি রামদা, রড ও লাঠি জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে বিএনপির দুই নেতাকর্মীকে।  তবে ঘটনাস্থলের আশপাশের বাসিন্দারা জানিয়েছেন, বিস্ফোরণের শব্দ পেয়েছি। কিন্তু মিছিল হয়েছে কি না তা দেখিনি।

সালথা উপজেলা বিএনপির সভাপতি মো. সিদ্দিকুর রহমান তালুকদার বলেন, এ ঘটনার বিষয় আমরা কিছুই জানি না। স্থানীয় বিএনপির সব নেতাকর্মীরা গত তিনদিন ধরে ঢাকায় অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।