ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামপুরার প্রধান সড়ক

দেখা নেই অবরোধকারীদের, আছে জনমনে শঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
দেখা নেই অবরোধকারীদের, আছে জনমনে শঙ্কা

ঢাকা: সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির আজ প্রথম দিন।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টা  থেকে সকাল ১১ টা পর্যন্ত মালিবাগ রেলগেট থেকে রামপুরা, বাড্ডা লিংক রোড পর্যন্ত সড়কে কোনো বাধা-বিপত্তি ছাড়া যান চলাচল করতে দেখা যায়।

তবে যানবাহনের স্বল্পতা চোখে পড়ার মতো।

এছাড়া আশেপাশে মার্কেট ও দোকানপাট খুলেছে ব্যবসায়ীরা। রামপুরা বাজার সড়কে অবস্থান নিয়েছে আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের কর্মী-সমর্থকরা। অবরোধ চলাকালীন বিএনপি ও জামায়াতের কর্মী-সমর্থকদের কোনো অবস্থান এদিকের সড়কে চোখে পড়েনি। তবে সড়কে আইন শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।

রামপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান,রামপুরাপ প্রধান সড়কে যান চলাচল স্বাভাবিক আছে। বিএনপি ও জামায়াতের অবস্থানের কোন খবর এখনো পাওয়া যায়নি।

রামপুরা সুপার মার্কেটের সামনে ফুটপাতে তালাচাবি বিক্রেতা মোখলেছ মিয়া জানান, সকাল থেকেই সড়কে যানবাহন চলাচল করছে তবে সেটা খুবই কম। এছাড়া  রিকশা ও সিএনজি চলাচল মোটামুটি স্বাভাবিক।

তবে সকাল থেকে রামপুরা এলাকায় অবরোধের কারণে কোন গন্ডগোলের খবর দেখা যায়নি বা পাওয়া যায়নি।

এদিকে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সকাল থেকে এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক আছে। বাড্ডা লিংরোড এলাকায় বিএনপি জামাতের কিছুলোক দুই তিন মিনিট অবস্থান নিয়েছিল বলে শোনা যাচ্ছে, এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, ওরকম সংবাদ আমাদের কাছে নাই সবকিছুই স্বাভাবিক।

তবে রামপুরা প্রধান সড়কে ব্যবসার প্রতিষ্ঠান খুলে রাখা এরকম কয়েকজন ব্যবসায়ী জানান, সড়কে অবরোধের কোন প্রভাব নেই যানবাহন স্বল্পতা থাকলেও মনের ভিতর অনেক ভয় কাজ করছে। কখন জানি কি ঘটে যায়। এই আতঙ্ক নিয়েই দোকানপাট খুলে বসে আছে তারা।

 

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩ 

এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।