ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাষ্ট্রীয় কাঠামো ধ্বংস করতেই ৪ জাতীয় নেতাকে হত্যা: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
রাষ্ট্রীয় কাঠামো ধ্বংস করতেই ৪ জাতীয় নেতাকে হত্যা: লিটন খায়রুজ্জামান লিটন

রাজশাহী: রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, রাষ্ট্রীয় কাঠামো ধ্বংসের উদ্দেশ্যেই চার জাতীয় নেতাকে হত্যা করা হয়েছিল।  

আজ শুক্রবার (৩ নভেম্বর) জেল হত্যা দিবস উপলক্ষে পাঠানো এক বার্তায় এই মন্তব্য করেন শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান মেয়র লিটন।

 

রাসিক মেয়র লিটন বলেন, ৩ নভেম্বর বাঙালি জাতির গভীর বেদনার দিন। জাতি দিনটিকে জেল হত্যা দিবস হিসেবে পালনের মাধ্যমে জাতীয় চার নেতাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ সহযোগী শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ তাজউদ্দিন আহমদ, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী ও শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীয় চার নেতা স্বাধীনতা যুদ্ধে প্রধান ভূমিকায় থেকে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। স্বাধীনতা বিরোধী জাতীয় শত্রু ও ঘাতকরা রক্তে অর্জিত বাঙালির রাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংসের হীন উদ্দেশ্যেই দেশপ্রেমিকদের হত্যা করেছিল। পরবর্তীতে দীর্ঘ লড়াই-সংগ্রামের পর দেশের মানুষ সকল ষড়যন্ত্র ছিন্ন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব অর্পণ করেন। দেশের মানুষের সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা, দারিদ্র মুক্ত, তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ ও উন্নত-স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ অব্যাহত রেখেছেন।  

জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং তাদের রুহের মাগফিরাত কামনা করেন মেয়র লিটন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।