ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

‘হকার আইন’ প্রণয়নের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
‘হকার আইন’ প্রণয়নের দাবি

ঢাকা: হকারদের সমস্যা সমাধানের জন্য ‘হকার আইন’ প্রণয়নের দাবি জানিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে সদরঘাট ফুট ওভারব্রিজের বাংলাদেশ হকার্স ইউনিয়ন আয়োজিত একটি মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি করা হয়।

 

মানববন্ধন সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য হকার নেতা জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত, কেন্দ্রীয় নেতা মাহবুব ভূঁইয়া, দ্বীন ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের নেতা আবুল কালাম, মো. সোবহান, তাজুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকাতে শীত-গ্রীষ্ম-বর্ষা সব ঋতুতেই জনগণের প্রয়োজনীয় পণ্য হকাররা সস্তায় এবং সহজে বিক্রি করে থাকেন। কিন্তু তাদের জীবন-জীবিকা প্রতি মুহূর্তেই ঝুঁকির মধ্যে থাকে। এই হকারদের সমস্যা সমাধানের জন্য বাংলাদেশ হকার্স ইউনিয়ন বিগত এক যুগ ধরে হকার আইন প্রণয়নের দাবিতে ধারাবাহিকভাবে লড়াই-সংগ্রাম করছে।

বক্তারা আরও বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর ঐতিহ্যবাহী পুরানা ঢাকার সদরঘাট অঞ্চলের হকারদের বেচা-বিক্রি একেবারেই কমে গেছে। এরমধ্যে আবার দলীয় ও পুলিশের চাঁদাবাজিতে দিশেহারা হকাররা।

নেতারা সমাবেশ থেকে সব ধরনের চাঁদাবাজি বন্ধ করে হকারদের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানান।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।