ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবাবগঞ্জে চুরির ভয়ে শিকলবন্দি টিউবওয়েল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
নবাবগঞ্জে চুরির ভয়ে শিকলবন্দি টিউবওয়েল

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলায় কোথাও না কোথাও টিউবওয়েল চুরি হচ্ছে। দিন দিন বেড়েই চলছে টিউবওয়েল চুরির এ ঘটনা।

 

সরেজমিনে দেখা যায়, উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ছত্রপুর গ্রামে গত এক মাসে প্রায় ১৫ বাড়িতে টিউবওয়েল চুরি ঘটনা ঘটেছে। এতে হঠাৎ করে বাড়তি বিড়ম্বনায় শিকার হচ্ছেন ভুক্তভোগীরা। তাই যে বাড়ি থেকে টিউবওয়েলটি এখনও চুরি হয়নি সে টিউবওয়েলটি শিকলে তালাবন্দী করে রাখছেন স্থানীয়রা।  

জানা গেছে, সম্প্রতি উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ভাঙ্গাপাড়া, ছত্রপুর, আলালপুর ও মুন্সীনগর এলাকায় প্রায় ১৫ বাড়িতে টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে। তাই চুরি ঠেকাতে ভুক্তভোগীরা অভিনব কৌশল ব্যবহার শুরু করে টিউবওয়েল রক্ষা করার চেষ্টা করছেন।

মুন্সীনগর গ্রামের ভুক্তভোগী শেখ মহিউদ্দিন বলেন, হঠাৎ টিউবওয়েলটি চুরি হওয়ায় ছয় সদস্যের পরিবারের নিয়ে সুপেয় পানির সংকটে পড়েছি। এখন অন্যের বাড়ি থেকে অনেক কষ্ট করে পানি আনতে হচ্ছে।

ভাঙ্গাপাড়া গ্রামের নুরুব আলী বলেন, দিন দিন বাড়ছে টিউবওয়েল চুরির ঘটনা। এক রাতে আমাদের এলাকায় তিনটি টিউবওয়েল চুরি হয়েছে। আমার বাড়ির টিউবওয়েলের পানি আশপাশে ২০টি পরিবার ব্যবহার করতেন। টিউবওয়েলটি চুরি হওয়ায় এখন বিপাকে পড়েছেন তারা।

ছত্রপুর গ্রামের মিরাজুল ইসলাম ফনি বলেন, ধারণা করা হচ্ছে মাদকসেবীরা এ চুরির সঙ্গে জড়িত। নেশার টাকা জোগাড় করার জন্য টিউবওয়েল চুরি করছে তারা।

এ বিষয়ে বারুয়াখালী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাজী রমজানুল হক বলেন, চুরির ঘটনার ব্যাপারটা আমরা অবগত।  তবে কেউ অভিযোগ করেনি। যারা ভাঙারির ব্যবসা করেন তাদেরকে নজরদারিতে রাখা হয়েছে। আর রাতে পুলিশের টহল অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।