ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

তেজগাঁওয়ে ট্রেনে নাশকতা, যা বলছে তদন্ত কমিটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
তেজগাঁওয়ে ট্রেনে নাশকতা, যা বলছে তদন্ত কমিটি 

ঢাকা: তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে দুর্ঘটনায় চারজন নিহত ও তিনটি কোচ পুড়ে যাওয়ার ঘটনায় তদন্ত করছে রেলওয়ে। এ দুর্ঘটনায় তদন্তে পাঁচ সদস্যের কমিটি বুধবার (২০ ডিসেম্বর) থেকে কাজ শুরু করেছে।

 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) তদন্ত কমিটির সদস্য ও বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক কাজী মোস্তাফিজুর রহমান এ বিষয়ে বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন।  

তদন্তের কাজের অগ্রগতি কতদূর এমন প্রশ্নের জবাবে রেলওয়ের এ উপপরিচালক বলেন, আমরা কাজ করছি, এ ঘটনায় রেলের কর্মকর্তাদের দায়িত্বে অবহেলা আছে কিনা খোঁজ করা হচ্ছে।  

কীভাবে আগুন লেগেছে সেটা সম্পর্কে প্রাথমিক কোনো তথ্য মিলেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও সুনির্দিষ্ট তথ্য নেই আমাদের কাছে নেই।  

ডিবি পুলিশ বলছে তারা তিন জনকে চিহ্নিত করতে পেরেছে, আপনাদের কাছে কোনো তথ্য আছে? ফৌজদারি অপরাধের তদন্ত পুলিশ করছে। রেলের বিষয়গুলো এই কমিটি দেখছে বলে উত্তরে জানান মোস্তাফিজুর রহমান।   

পাঁচ কর্মদিবসের মধ্যে এ তদন্ত কমিটির রিপোর্ট জমা দেওয়া হবে বলেও জানিয়েছেন রেলওয়ের এ কর্মকর্তা।  

এদিকে দুপুরে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) হারুন অর রশীদ বলেছেন, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় জড়িতদের নাম পেয়েছে ডিবি।  

জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জন্য ডিবি কাজ করছে বলে জানিয়েছেন ডিবি প্রধান হারুন।  

এর আগে, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে রাজধানীর তেজগাঁও রেলস্টেশনে ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুনে মা ও শিশু ছেলে সন্তানসহ চারজনের মৃত্যু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।