ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো হিমায়িত আপেল আমদানি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো হিমায়িত আপেল আমদানি 

বাগেরহাট: বাগেরহাটের মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো হিমায়িত আপেল আমদানি করা হয়েছে। লাইবেরিয়ান পতাকাবাহী এম ভি মার্কস হাই ফং জাহাজে আসা ৫১ টন আপেল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে খালাস শুরু করা হয়েছে।

 

এশিয়ান ফ্রুটস্ (বিডি) লিমিটেডের স্বত্বাধিকারী  সিরাজুল ইসলাম এই আপেল আমদানি করেছেন।  

এর আগে ১৯ ডিসেম্বর, মোংলা কাস্টমস ও উদ্ভিদ সংঘ নিরোধ অফিসের প্রতিনিধি ও ট্রাফিক বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে পণ্য চালানটির আইনগত পরীক্ষা সম্পন্ন করা হয়।

হিমায়িত ফল আমদানি কারকদের ডেলিভারি দেওয়ার সময় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) ড. এ কে এম আনিসুজ্জামান, পরিচালক (ট্রাফিক) কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী, বিএফএফআইএ- এর সভাপতি মো. সিরাজুল ইসলাম, কাস্টমস কর্মকর্তারা, আমদানিকারকগণ উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী বলেন, দক্ষিণ-দক্ষিণ পশ্চিমাঞ্চলের উন্নয়নের চাবিকাঠি স্বপ্নের 'পদ্মা সেতু' প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের পর যোগাযোগ ব্যবস্থা, ব্যবসা- বাণিজ্য তথা সার্বিক অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক সুফল পরিলক্ষিত হচ্ছে। আগে ফেরি থাকার কারণে ব্যবসায়ীরা ভোগান্তির জন্য মোংলা বন্দর ব্যবহার করতে চাইতেন না। এখন যেহেতু ঢাকা ও মোংলার মধ্যে কোনো ফেরি নেই, তাই পদ্মা সেতু হয়ে সরাসরি মোংলা বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি করতে ব্যবসায়ীদের আগ্রহ বেড়েছে। স্বল্প সময়ে জাহাজ হ্যান্ডলিং, জেটি অভ্যন্তরে কনটেইনার স্টাফিং সুবিধা, পর্যাপ্ত ইকুইপমেন্ট সুবিধা ও নিরাপদ বন্দর হওয়ায় এ মোংলা বন্দর ব্যবসায়ীদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিণত হচ্ছে বলে জানান বন্দরের এই শীর্ষ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।