ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুদের হাতে নতুন বইয়ের সঙ্গে নৌকার লিফলেট দিলেন অধ্যক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
শিশুদের হাতে নতুন বইয়ের সঙ্গে নৌকার লিফলেট দিলেন অধ্যক্ষ

দিনাজপুর: সারা দেশের ন্যায় দিনাজপুরেও বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।  

জেলার খানসামা উপজেলায় একটি বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে নৌকা মার্কা প্রার্থীর পক্ষে ভোট চাইলেন হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান।

 

সোমবার (১ জানুয়ারি) তার এই ভোট চাওয়ার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়,  হোসেনপুর উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান। বই বিতরণ উৎসবে তিনি এই অনুষ্ঠানে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলীর পক্ষে ভোট চেয়ে প্রচারণা করেন। পরে অধ্যক্ষ তার নিজ ব্যবহৃত Monaem Khan Monaem ফেসবুক আইডিতে কয়েকটি ছবি ও বক্তব্যের ভিডিও পোস্ট করেন।

তিনি সেই ভিডিও ও ছবির সঙ্গে ক্যাপশনে লেখেন, ‘শুভ নববর্ষ ২০২৪। বছরের প্রথম দিনেই হোসেনপুর উচ্চ বিদ্যালয় মাঠে বই বিতরণ হচ্ছে। উক্ত অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের চেয়ারম্যান, অধ্যক্ষ হোসেনপুর ডিগ্রি কলেজ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক কর্মচারী ছাত্র-ছাত্রীবৃন্দের উপস্থিতিতে নৌকা মার্কার প্রার্থী সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী, সভাপতি অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি আবুল হাসান মাহমুদ আলী এমপির পক্ষে ভোট চান ও বক্তব্য রাখেন মোনায়েম খান। ’

এছাড়া ওই ভিডিও ক্লিপে অধ্যক্ষকে বলতে শোনা যায়, আমাদের বাড়ির পাশে মন্ত্রী মহোদয়ের বাড়ি। তিনি আবারও দাঁড়িয়েছেন। আমরা শিশুদের জন্য বলছি, তোমরা যদিও ভোটার না। আমার কাছে কিছু পোস্টার আছে তোমাদেরকে দেব। প্রত্যেকে বাড়ি বাড়ি গিয়ে তোমাদের বাবা-মাকে বলবে উনাকে ভোট দিলে উনি আবার এমপি হবে, মন্ত্রী হবে। আমাদের যে প্রতিষ্ঠানগুলো পিছিয়ে আছে, ভবন নেই, স্কুলে ভবন নাই, মাদ্রাসায় ভবন নাই, কলেজে ভবন নাই, উনি হলে যদি আবার এই বিল্ডিংগুলো দেন। উনি এই ছবিটা দেখে খুশি হবেন যে, বই দেওয়ার পাশাপাশি উনার পোস্টার দিয়েছি। উনি দাঁড়াইছেন; ৭ তারিখ ওনার ভোট। তোমাদের বাবা-মাকে বলবা, আমাদের একজন এমপি দাঁড়াইছে, স্যার বলছে ভোটটা দিতে।

হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, পার্শ্ববর্তী কলেজের অধ্যক্ষ হিসেবে তাকে নিমন্ত্রণ দিলে এখানে এসে বক্তব্যে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে নির্বাচনী প্রচারণা চালান তিনি। এটা ভাবতে পারি নাই। এটা মোটেও ঠিক হয়নি। তিনি ব্যক্তিগতভাবে এটি করেছেন।

এ বিষয়ে জানতে হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খানের মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ না করায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এবিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক বলেন, সারা দেশে উৎসবমুখর পরিবেশে বই উৎসব উদ্‌যাপন করা হচ্ছে। এখানে নির্বাচনী প্রচার-প্রচারণার কোনো সুযোগ নেই। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা তাজ উদ্দিন বলেন, বিষয়টি অবগত হয়েছি। গুরুত্ব সহকারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।