ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিসি কার্যালয়ে ঢুকে এনডিসিকে হুমকি, যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ডিসি কার্যালয়ে ঢুকে এনডিসিকে হুমকি, যুবক আটক

বরিশাল: বরিশাল জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের নেজারত অব ডেপুটি কালেক্টরকে (এনডিসি) হুমকি দেওয়াসহ অসংলগ্ন কথাবার্তা বলা ও সরকারি দপ্তরে ঢুকে কাজে বাধা দেওয়ার অভিযোগে এক যুবককে পুলিশে দেওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে কার্যালয়ের এনডিসির কক্ষে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কার্যালয় সংশ্লিষ্টরা।

আটক যুবক মেহেদি হাসান অভি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরাদি গ্রামের মুজিবুর রহমানের ছেলে। আর মুজিবুর রহমান ট্রাফিক পুলিশের অবসরপ্রাপ্ত উপ-পরিদর্শক।

ঘটনার পর জেলা প্রশাসক শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, একজন যুবক আমাদের অফিসে এসে কর্মকর্তাদের হুমকি দিয়েছে দায়িত্ব পালনের ক্ষেত্রে। বিষয়টি যেহেতু আইনগত বিষয়, তাই আমরা তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানাকে অবহিত করি। থানা পুলিশের সদস্যরা এসে ওই যুবককে তাদের হেফাজতে নিয়েছে, তারা বিষয়টি খতিয়ে দেখবে।

বিষয়টিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে জেলা প্রশাসক বলেন, সরকারি অফিসে এসে কেউ যদি হুমকি দেয় সেটা তো সরকারি কাজে বাধা দেওয়ার শামিল। আর হুমকি বলতে ওই যুবক বিভিন্ন ধরনের অসংলগ্ন কথাবার্তা বলেছে, যা কাম্য নয়। পুলিশ পুরো বিষয়টি যাচাই-বাছাই করে দেখছে।

কি ধরনের হুমকি জানতে চাইলে জেলা প্রশাসক বলেন, ওই যুবক বিভিন্ন ধরনের অসংলগ্ন কথাবার্তা বলেছে। দায়িত্ব পালন নিয়ে বিভিন্ন ধরনের অসংলগ্ন কথা বলেছে।

এদিকে আটকের পর থানায় নিয়ে যাওয়ার সময় যুবক অভি সাংবাদিকদের বলেন, আমি জেলা প্রশাসক কার্যালয়ের হিসাব সহকারী কাম কম্পিউটার পদে নিয়োগ পরীক্ষায় অংশ নিই। পরীক্ষায় উত্তীর্ণদের তালিকায় আমার নাম ছিল না। তাই চ্যালেঞ্জ করে আবেদন করি। বিষয়টি নিয়ে জানতে গেলে এনডিসি অংছিং মারমা’র সঙ্গে কথা-কাটাকাটি হয়। কথা-কাটাকাটির এক পর্যায়ে শারীরিক হেনস্তা পর্যায়ে গিয়ে পৌঁছায় বিষয়টি।  

এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত অব ডেপুটি কালেক্টর (এনডিসি) অংছিং মারমা গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি। তবে হুমকির বিষয়টি একাধিক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সঙ্গেই হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক জানান, অবৈধভাবে ডিসি অফিসের সার্টিফিকেট শাখায় ঢুকেছিলেন ওই যুবক। সেখানে তিনি অফিসিয়াল আইনবিরোধী কোনো কর্মকাণ্ড করেছেন। সেখানকার কর্তৃপক্ষ তাকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করেছে।  

লিখিত অভিযোগ পাওয়ার পর এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।