ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে পাহাড়ে মিলল গুলিবিদ্ধ মরদেহ, পুলিশ বলছে ডাকাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
টেকনাফে পাহাড়ে মিলল গুলিবিদ্ধ মরদেহ, পুলিশ বলছে ডাকাত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পাহাড়ি এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় মো. রফিক (৩২) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে উপজেলার হ্নীলা ইউনিয়নের আলিখালী নামক এলাকা থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

 

মোহাম্মদ রফিক টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকার মোহাম্মদ ইউনুছের ছেলে। পুলিশ বলছে, রফিক একজন চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ ও অস্ত্রসহ নানা অভিযোগে টেকনাফ থানায় পাঁচটির বেশি মামলা রয়েছে।

রফিকের পরিবার ও স্থানীয়দের বরাতে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওসমান গনি জানান, রফিক ৪-৫ দিন ধরে নিখোঁজ ছিলেন। নিখোঁজ হওয়ার পর রফিককে সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও সন্ধান পাওয়া যায়নি।

মঙ্গলবার বিকেলে স্থানীয়দের কাছ থেকে পাহাড়ে গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকার খবর পায় পুলিশ। পরে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন মরদেহটি রফিকের বলে শনাক্ত করেন।

ওসি বলেন, ‘গুলির আঘাতের চিহ্ন দেখে পুলিশ ধারণা করছে, মোহাম্মদ রফিককে কাছ থেকে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গুলি করা হয়েছে। তাকে কোনোভাবে তুলে এনে দুর্বৃত্তরা খুন করে লাশ ফেলে রেখে পালিয়ে যায়। ’

‘তবে কারা, কী কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে পুলিশ তা এখনো নিশ্চিত নয়। এ ব্যাপারে পুলিশ খোঁজ-খবর নিয়ে ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে। পুলিশের ধারণা, নিজেদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল অথবা আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের দুষ্কৃতকারীরা তাকে খুন করে থাকতে পারে। ’

ওসমান গনি জানান, রফিক সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য ছিলেন। তিনি রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকা থেকে সাধারণ মানুষকে অপহরণ করে গহীন পাহাড়ে জিম্মি রেখে মুক্তিপণ আদায়ের সঙ্গে জড়িত ছিলেন। কেউ মুক্তিপণ দিতে অস্বীকৃতি জানালে খুন করে মরদেহ গুম করে ফেলতেন। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ ও অস্ত্রসহ নানা অভিযোগে থানায় পাঁচটির বেশি মামলা রয়েছে।

রফিকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এসবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।