ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুন্সিগঞ্জে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
মুন্সিগঞ্জে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

ঢাকা: মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকায় নৃশংসভাবে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামি নুর আলমকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে মুন্সিগঞ্জের শ্রীনগরের গাদিঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে র‌্যাব-১০ উপ-পরিচালক (অপ্স অফিসার) আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকায় নয়ন (২৩) নামের এক ব্যক্তি ৭ জানুয়ারি রাতে তার স্ত্রীর জন্য ওষুধ নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে নুর আলম তার অন্যান্য সহযোগীদের নিয়ে পূর্ব শত্রুতার জেরে তার ওপর হামলা চালায়। এ সময় তারা নয়নকে রামদা দিয়ে কুপিয়ে জখম করেন এবং তার বাম হাত বিচ্ছিন্ন করে ফেলেন। এ সময় নয়ন চিৎকার করলে স্থানীয়রা লোকজন এগিয়ে এলে আসামিরা প্রাণনাশের হুমকি দিয়ে নয়নের হাতের কাটা নিয়ে চলে যায়।

এ ঘটনায় নয়নের মা পারভীন আক্তার বাদী হয়ে থানায় নুর আলমসহ জড়িতদের নামে একটি হত্যাচেষ্টার মামলা (নং- ০২) দায়ের করেন। পরে আভিযান চালিয়ে জড়িতদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় ১৬ জানুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার গেমাডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে পলাতক আসামি জয়নালকে (৩৫) গ্রেপ্তার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদের শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়। গ্রেপ্তার আসামি জয়নালের দেওয়া তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় সিরাজদিখান এলাকা থেকে মামলার প্রধান আসামি নুর আলম গ্রেপ্তার করে র‌্যাব-১০।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি এ ঘটনায় তার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। সেই মামলা দায়ের পর থেকে ঢাকা ও মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানা যায়। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।