ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবুজবাগে অবৈধ বেতারযন্ত্রসহ গ্রেপ্তার ১ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
সবুজবাগে অবৈধ বেতারযন্ত্রসহ গ্রেপ্তার ১ 

ঢাকা: রাজধানীর সবুজবাগ এলাকা থেকে বিটিআরসির অনুমোদনহীন ফ্রিকোয়েন্সি ও অবৈধ বেতারযন্ত্র সামগ্রীসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।

গ্রেপ্তার আসামি হলেন- মো. মিজানুর রহমান (৩৬)।

তিনি গাজীপুরের গাঁছা থানার দক্ষিণ কলমেশ্বর এলাকার মো. আ. রাজ্জাকের ছেলে। অভিযানে তার কাছ থেকে বিটিআরসির অনুমোদনবিহীন ফ্রিকোয়েন্সি ও ২৮টি বিভিন্ন মডেলের সেটটপ বক্স, ১টি ইনকোডার, ১টি রিসিভার, ১টি মডুলেটর, ২টি এন্টিনা ও ৩টি এলএনবি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর সবুজবাগ থানাধীন দক্ষিণ মাদারটেক সরকারপাড়া এলাকায় একটি বাসায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১০ ও বিটিআরসি এর সমন্বয় যৌথ আভিযানিক দল।  

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১০ এর অপারেশন অফিসার উপ-পরিচালক আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার আসামি বেশ কিছুদিন ধরে বিটিআরসির অনুমোদনবিহীন ফ্রিকোয়েন্সি ও বিভিন্ন বেতারযন্ত্র সামগ্রী স্থাপন করে বিদেশি স্যাটেলাইট থেকে বিভিন্ন চ্যানেল ডাউন লিংক করে গ্রাহকের কাছ থেকে বিতরণের মাধ্যমে অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছিল।

আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে। সে সঙ্গে তাকে থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।