ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুরাইনে রান্না করার সময় আগুনে দগ্ধ তিন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
জুরাইনে রান্না করার সময় আগুনে দগ্ধ তিন ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর জুরাইনে একটি বাসায় রান্না করার সময় আগুনে নারীসহ তিনজন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

 

দগ্ধরা হলেন- বিনা রানী দাস (৩৫), তার দেবর তপু চন্দ্র দাস (৩৭) ও প্রতিবেশী ভাড়াটিয়া বনমালী দাস (৩০)।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে জুরাইন ঋষিপাড়া বিক্রমপুর প্লাজার পেছনে যুবরাজের টিনশেড বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধ বিনা রানী দাস জানান, সন্ধ্যায় তিনি বাসায় গ্যাসের চুলায় ডাল রান্না করছিলেন। তখন কড়াই বেশি গরম হয়ে যাওয়ায় ডাল ঢালার সঙ্গে সঙ্গে কড়াইর উপরে আগুন জ্বলে ওঠে। এতে বিনা রানী শরীরের পোশাকে আগুন ধরে যায়।

তার চিৎকারে পাশের ভাড়াটিয়া তপু চন্দ্র দাস (বিনার চাচাতো দেবর) ও বনমালী দাস ছুটে যান বিনা রানীর বাসায়। সেখানে রান্না ঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন। রান্না ঘরের ফ্লোরে পড়ে থাকা রান্নার তেলে পিছলে বনমালী সেখানে পড়ে যান। তখন তার পরনের পোশাকেও আগুন ধরে যায়। একইভাবে তপু পাটের বস্তা ভিজিয়ে সেটি নিয়ে বিনার রুমে ঢুকে তাকে বের করার চেষ্টা করলে তার শরীরেও আগুন লাগে।

ঢাকা মেডিকেল বার্ন ইউনিটের চিকিৎসকরা জানান, বিনার শ্বাসনালীসহ শরীরের ৫০ শতাংশ আর বনমালীর ২০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া তপুর দুই হাতে ও মুখমণ্ডলে দগ্ধ হয়েছে। তাদের তিনজনকেই ভর্তি রাখা হয়েছে।

বিনা রানী গৃহিণী। তার স্বামী যুবরাজ ও এক ছেলেকে নিয়ে নিজেদের ওই বাড়িতে থাকেন। বনমালী সিএনজি অটোরিকশাচালক। আর ওই এলাকাতে তপুর জুতার দোকান রয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এজেডএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।