ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জার্মানির পথে প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
জার্মানির পথে প্রধানমন্ত্রী

ঢাকা: মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানির উদ্দেশ্যে রওনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর এটি তার প্রথম বিদেশ সফর।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টা ১৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০৭ ফ্লাইটযোগে মিউনিখের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে জার্মানির মিউনিখ ফ্রাঞ্জ জোসেফ স্ট্রস বিমানবন্দরে পৌঁছবেন তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন জার্মান সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি ও জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী সফরকালীন আবাসস্থলে যাবেন।

১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া মিউনিখ সিকিউরিটি কনফারেন্স ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এতে বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতারা যোগ দেবেন।

৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটসহ কয়েকজন সরকার ও রাষ্ট্র প্রধানের সঙ্গে বৈঠক করবেন।

পররাষ্ট্রমন্ত্রণালয় বুধবার এক সংবাদ সম্মেলনে জানায়, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলোনস্কির সঙ্গেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বৈঠকের কর্মসূচি রয়েছে। জার্মানি সফর শেষে ১৯ ফেব্রুয়ারি সকাল ১১টায় ঢাকায় ফেরার কথা প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এমইউএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।