ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিলাডেলফিয়ায় শহীদ মিনারের প্রবাসী বাংলাদেশিদের শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
ফিলাডেলফিয়ায় শহীদ মিনারের প্রবাসী বাংলাদেশিদের শ্রদ্ধা

ঢাকা: অমর একুশে, মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) স্থায়ী শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানান তারা।

 

অমর একুশে, মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহত্তর ফিলাডেলফিয়ার ক্লিফটন হাইট এলাকায়, স্বনামধন্য আলোকচিত্র শিল্পী আবুল ফজলের ফিলাডেলফিয়াতে প্রথম স্থায়ী শহীদ মিনারে গত ১৫ বছর ধরে বাংলাদেশিরা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে আসছেন।

তারই ধারাবাহিকতায় এ বছরও ২১ ফেব্রুয়ারি শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে সবার জন্য শহীদ মিনারটি উন্মুক্ত ছিল। যাতে বৃহত্তর ফিলাডেলফিয়ার প্রায় সবগুলো সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনগুলোর প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করেন।

সংগঠনগুলোর মধ্য ছিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ডেলোয়ার ভ্যালি, বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়া, হবিগন্জ ড্রিস্ট্রিক্ট সোসাইটি অব পিএ, বলাকা, বেসাপ, লক্ষ্মীপুর সোসাইটি অব পিএ, ট্রাই কাউন্টি আওয়ামী লীগ, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগসহ আরো অনেক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এমইউএম/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।