ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ছুটির আমেজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
রাজধানীতে ছুটির আমেজ

ঢাকা: পবিত্র শবে বরাতের সরকারি ছুটির দিন রাজধানীর সড়কে সকাল থেকে যানবাহন চলাচল কম ছিল। বিকেলে যান চলাচল বাড়লেও সড়ক ছিল যানজটমুক্ত।

ছুটির দিন বিকেলে উন্মুক্ত স্থানে মানুষের ঢল নামে।  

রাজধানীর ধোলাইখাল, বাহাদুর শাহ পার্ক, রায় সাহেব বাজার, ইংলিশ রোড, বাবু বাজার এলাকায় সাধারণত সব সময়ই যানজট দেখা দেয়। তবে সকালে প্রায় ফাঁকা ছিল এসব এলাকার সড়ক। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কগুলোতে যান চলাচল বেড়ে যায়। তবে তেমন যানজট লাগেনি। কিন্তু ভিন্ন চিত্র দেখা যায় বাবু বাজার ব্রিজ ও আশেপাশের সড়কে। দুপুর থেকে এ এলাকায় যানজট দেখা দেয়।  

শবে বরাতের রাতে ইবাদত-বন্দেগিতে মশগুল ছিলেন রাজধানীর অধিকাংশ মানুষ। আর পর দিন সরকারি ছুটি। এ কারণে দোকানপাট বন্ধ এবং সড়কে যানবাহন কম থাকায় তেমন প্রভাব পড়েনি সড়কে। সড়কে মানুষ কম থাকায় রিকশার সংখ্যাও কম ছিল।

বাহাদুর শাহ পার্ক এলাকার রিকশাচালক মো. শামীম বলেন, শবে বরাতের রাতে মানুষ নামাজ-কালাম পড়ে ইবাদত করেছেন। আজ দিনের বেলা ঘুমিয়েছেন। এ কারণে রাস্তায় মানুষের সংখ্যাও কম।  

সরকারি ছুটিতে অফিস-আদালত এবং দোকানপাট বন্ধ থাকায় সড়কে গণপরিবহন ও যাত্রীর সংখ্যাও কম ছিল। সদরঘাট থেকে ছেড়ে যাওয়া বাসগুলোও যাত্রী সংকটে ছিল। চন্দ্রাগামী সাভার পরিবহনের সহকারী জানান, যাত্রী যেমন কম সড়কে যানবাহনের সংখ্যাও কম। ফলে যানজটবিহীন ছিল সড়ক।  

এদিকে পোস্তগোলা সেতুর সংস্কারকাজ চলমান থাকায় যানবাহন সীমিত করে দেওয়ায় চাপ বেড়েছে অন্য রুটে। বিশেষ করে বাবু বাজার ব্রিজের ওপর দিয়ে ঢাকায় আসা যানবাহনগুলোকে যানজটে পড়তে হয়েছে। কিন্তু ছুটির দিন থাকায় যানজট কিছুটা কম।  

বাবু বাজার এলাকার ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, পোস্তগোলা সেতুর কারণে এ এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। এছাড়া সড়কের সংস্কারকাজের জন্য বাড়তি ভোগান্তি তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।