ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌন নিপীড়নের অভিযোগে ভিকারুননিসার শিক্ষক বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
যৌন নিপীড়নের অভিযোগে ভিকারুননিসার শিক্ষক বরখাস্ত

ঢাকা: ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখার সিনিয়র শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে প্রতিষ্ঠানের গভর্নিং বডির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী।

ছাত্রীদের কোচিং পড়ানোর সময় মোহাম্মদ মুরাদ হোসেন যৌন নিপীড়ন করতেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় গত রোববার আজিমপুরে বিক্ষোভ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় এর আগে গত শনিবার মুরাদকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, আপনি মোহাম্মদ মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত।

আপনার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গিয়েছে। শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধি মোতাবেক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার লক্ষ্যে আপনাকে অদ্য ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এমআইএইচ/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।