ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় দুটি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
চুয়াডাঙ্গায় দুটি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্থ্য বিভাগ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করেছে।  

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোডে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অভিযানের খবরে বেশ কিছু অবৈধ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে পালিয়ে যায় বিক্রেতারা। অভিযানে প্যাথলজিতে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট, অদক্ষ ল্যাব টেকনিশিয়ান এবং ক্লিনিকের অপারেশন থিয়েটারের ফ্রিজে জীবনরক্ষাকারী (অজ্ঞানের) ওষুধ মেয়াদোত্তীর্ণ হওয়ায় দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, বুধবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে তদারকি করার সময় গ্রীন লাইফ ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ টেস্ট কীট, অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশ ও টেকনোলজিস্টের সার্টিফিকেট না থাকায় ৩০ হাজার টাকা ও মদিনা ক্লিনিকের অপারেশন থিয়েটারে জীবনরক্ষাকারী ৪০ অ্যাম্পুল সাক্সা ইনজেকশন মেয়াদোত্তীর্ণ হওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে অভিযানের খবর পেয়ে আনারুল ডায়াগনস্টিক সেন্টার, মডার্ন প্যাথলজি ও চুয়াডাঙ্গা ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে পালিয়ে যায়। তিনি আরও জানান, যারা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়েছে তাদের বিরুদ্ধে পরে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন-চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ, চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাজিদ হাসান, জেলা স্যানিটারি ইন্সপেক্টর গোলাম ফারুকসহ চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি দল।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।