ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে কারখানায় বিস্ফোরণে নিহত ১, আহত ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
গাজীপুরে কারখানায় বিস্ফোরণে নিহত ১, আহত ৮

গাজীপুর: গাজীপুরে একটি কারখানায় নাইট্রোজেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক চীনা প্রকৌশলীসহ আহত হয়েছেন আরও ৮ জন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুরের ধীরাশ্রম ভারারুল এলাকার ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত ব্যক্তির নাম মো. লিখন মিয়া (২৪)। তিনি ওই কারখানার সহকারী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি গাইবন্ধার সাদুল্লাপুর উপজেলার তিলকপাড়া গ্রামের সেকান্দার আলীর ছেলে।

আহতরা হলেন—চীনা নাগরিক লু ইয়েকিয়াং (২৮), মো. শাহরুখ (২৩), আহমেদ হোসেন (৩৩), মো. শাহজাহান (৪৩), মো. মিজানুর রহমান (৩৩), মো. মনিরুজ্জামান (২৬), মো. নাজমুল হক (৩৭) ও শফি আলম (২৯)।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ-আল আরেফিন জানান, ধীরাশ্রম বারারুল এলাকায় ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের লেমিনেশন মেশিন ফিটিং করার সময় নাইট্রোজেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নিহত এবং ৮ জন আহত হয়েছেন।

খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান। আহতদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাফিউল করিম জানান, ওই কারখানায় একটি নতুন মেশিন স্থাপন করতে গিয়ে সেখানে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হয়। এতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। হতাহতরা সবাই ওই কারখানার কর্মী।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।