ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে চার ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
দিনাজপুরে চার ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা 

দিনাজপুর: দিনাজপুরে অভিযান চালিয়ে চারটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বালুবাড়ি এলাকায় দিনাজপুর সিভিল সার্জন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করে।

এসময় দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মুহতাত আবিদ ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিন জেলা শহরের বালুবাড়ি এলাকায় মেঘনা ক্লিনিক ও নার্সিং হোম, স্বদেশ ডায়াগনস্টিক সেন্টার, নিউ পেশেন্ট কেয়ার ডায়াগনস্টিং অ্যান্ড ক্লিনিক এবং মাতৃসেবা হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসময় কাগজপত্র আপডেট না থাকা, নির্ধারিত সংখ্যক চিকিৎসক না থাকাসহ বিভিন্ন অভিযোগে প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।  

দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মুহতাত আবিদ বলেন, দিনাজপুরে অনিবন্ধিত প্রায় ৩০ থেকে ৩৫টি ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। প্রত্যেককে তাদের কাগজপত্র আপডেটসহ শর্তাবলি মেনে চলতে চিঠি দিয়ে এক মাসের সময় দেওয়া হয়েছে। নিয়ম অনুযায়ী প্রত্যেক প্রতিষ্ঠানে চারজন চিকিৎসক থাকা দরকার। যেন রোগীরা সার্বক্ষণিক সেবা পান। কিন্তু এখানে ডাক্তার ছিল না। এতে করে রোগীরা বিপদে পড়েন। অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ ধরনের অভিযান চলমান থাকবে।

এ বিষয়ে দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, অভিযানে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে প্যাথলজি ল্যাবে দক্ষ টেকনিশিয়ান না থাকা, আয়াদের দিয়ে ইসিজি পরীক্ষা করা, প্রয়োজনীয় কাগজপত্র নবায়ন না থাকাসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।