ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমারে পাচারকালে বিপুল পরিমাণ নিত্যপণ্যসহ গ্রেপ্তার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
মিয়ানমারে পাচারকালে বিপুল পরিমাণ নিত্যপণ্যসহ গ্রেপ্তার ১

কক্সবাজার: কক্সবাজারে চকরিয়া উপজেলার উপকূলীয় এলাকা দিয়ে মিয়ানমারে পাচারকালে বিপুল পরিমাণ ওষুধ, জ্বালানি-ভোজ্যতেল ও বেশ কিছু নিত্যপণ্যসহ এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এ সময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দেশীয় ১টি বন্দুক, ১টি গুলি, ২ হাজার লিটার অকটেন, ৩৩০ লিটার সয়াবিন তেল, ৪৫০ কেজি ছোলা, ৫০ কেজি চিনি এবং ১ লাখ ৫৭ হাজার ৮০০টি বিভিন্ন ধরনের ট্যাবলেট ও ক্যাপসুল জব্দ করা হয়।

গ্রেপ্তার পাচারকারীর নাম মোহাম্মদ হেলাল (২২)। চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের কাশিম মিয়াজি সিকদার পাড়ার নুরুল আমিনের ছেলে তিনি।

রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

তিনি বলেন, মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমাণ ওষুধ, জ্বালানি-ভোজ্যতেল ও অন্যান্য নিত্যপণ্য মজুদের খবরে শনিবার রাতে অভিযান চালায় র‌্যাবের একটি দল। র‌্যাব তথ্য পায় পাচারের জন্য এসব পণ্য চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ চারাইল্যার মুখ ভান্ডারীর ঘোনা এলাকায় আব্দুল ছফুরের চিংড়ি ঘেরে রাখা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৪/৫ জন দৌড়ে পালানোর চেষ্টা করে। ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।

আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আটক আসামি ও পলাতক লোকজন সংঘবদ্ধ পাচারকারী চক্রের সদস্য। চক্রটির সদস্যরা বিভিন্ন কোম্পানির কাছ থেকে অকটেন, সয়াবিন তেল, ওষুধ ও অন্যান্য নিত্যপণ্য পাইকারি দামে কিনে নিজেদের হেফাজতে মজুদ রাখতো। পরে বঙ্গোপসাগরের বিভিন্ন উপকূলের পয়েন্ট দিয়ে সুযোগ বুঝে মিয়ানমারে পাচার করতো চক্রটি।  

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে চকরিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকতা।  

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মার্চ ১৭,২০২৪
এসবি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।