ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার অপরাধে ২২ জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং নয়জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাখাওয়াত জামিল সৈকত।  

বিকেলে চাঁদপুর নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।  

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মো. হান্নান বেপারী (২৪), মোতালেব (৩৫), আরিফ হোসেন বেপারী (২৪), মো. রসূল খাঁ (২০), শাহীন খান (২৩), নুর আলম (২০), মেহেদী (১৮), আব্দুল কাদির (১৮), সানাউল্লাহ দর্জি (৪৫), আ. কাদির (১৮), শাহ আলম বেপারী (৩২), নাজমুল হোসেন (১৮) ও  বিল্লাল হোসেন (২০)।

অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলো- ইব্রাহীম (১৫), নুরুল ইসলাম (১৬), মো. রায়হান (১৭), শাহানুর মোহান (১৭), শাওন (১৫), হৃদয় কবিরাজ (১৭), রাজীব বেপারী (১৩), বিল্লাল হোসেন (১০) ও মাহবুব (১৪)।

ওসি কামরুজ্জামান জানান, গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের সঙ্গে থাকা ১০ হাজার মিটার কারেন্টজাল ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। জব্দ জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং নৌকা মামলার আলামত হিসেবে নৌথানা হেফাজতে আছে।

অভিযানকালে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামসহ নৌপুলিশ সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২৭ মার্চ ২৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।