ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পালিয়ে বাংলাদেশে এলেন আরও তিন মিয়ানমার সেনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
পালিয়ে বাংলাদেশে এলেন আরও তিন মিয়ানমার সেনা

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে এবার মিয়ানমারের সেনাবাহিনীর তিন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বর্তমানে এরা বিজিবির হেফাজতে রয়েছে।

শনিবার (৩০ মার্চ) ভোরে ঘুমধুমের তুমব্রু সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে চলে আসে সেনাবাহিনীর এই তিন সদস্য।

পরে সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা সেখানে গিয়ে তাদের সঙ্গে থাকা অস্ত্র জমা নেয় এবং তাদের বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নে নিয়ে যাওয়া হয়।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, ভোরে নতুন আগত মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্যকে নিরস্ত্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর তত্ত্বাবধানে রাখা হয়েছে।  

তিনি আরও জানান, এর আগে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১৭৭ জন সদস্য বর্তমানে নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে এবং তাদের ডাটাবেজ তৈরি করা হয়েছে এবং দ্রুত সময়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।

এর আগে ১১ মার্চ নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসেছিল ১৭৯ জন মিয়ানমার বর্ডার পুলিশ-বিজিপি সদস্যরা। এদের মধ্যে ১৭৭ জন নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। তাদের মিয়ানমারের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।