ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে তেলের লরি উল্টে আগুনে পুড়ল ৫ গাড়ি, নিহত ২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
সাভারে তেলের লরি উল্টে আগুনে পুড়ল ৫ গাড়ি, নিহত ২

সাভার (ঢাকা): রাজধানীর সাভারের জোরপুল এলাকায় একটি তেলের লরির সঙ্গে পিকআপভ্যানের সংঘর্ষ হয়েছে। এতে ওই দুইটি যানসহ মোট পাঁচটি গাড়িতে আগুন লাগে।

এ ঘটনায় দুইজন নিহত হয়েছেন ও সাতজন অগ্নিদগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম ও ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম।

এর আগে, এদিন ভোর সাড়ে ৫টার দিকে হেমায়েতপুরের জোরপুল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এর পরে ওই রুটে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

নিহতদের মধ্যে একজনের নাম ইকবাল হোসেন। তিনি যশোর জেলার চৌগাছা উপজেলার বাসিন্দা। এছাড়া অপরজনের নাম মো. নজরুল ইসলাম। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

হাসপাতালে চিকিৎসা নেওয়া বাকি সাতজন হলেন- মিলন মোল্লা (২২), মীম (৫), আল আমিন (৩৫), নিরঞ্জন (৪৫), হেলাল (৩০), আব্দুস সালাম (৩৫) ও সাকিব (২৪)। তাদের মধ্যে মিলন মোল্লা শরীরের ৪৫ শতাংশ, শিশু মীমের শরীরের ২০ শতাংশ, আল আমিনের  ১০ শতাংশ , নিরঞ্জনের ৮ শতাংশ, আব্দুস সালামের ৫ শতাংশ ও  হেলাল, সাকিব ও নিহত নজরুল ইসলামের শরীরের ১০০ শতাংশ পুড়ে যায়।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, সকালে সাভারে লরি উল্টে অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালে আটজন দগ্ধ রোগী এসেছেন। তাদের মধ্যে নজরুল ইসলাম নামে একজনকে হাসপাতালে নেওয়ার আগেই পথে মৃত্যু হয়। তিন জনের শরীরের ১০০ শতাংশই পুড়ে গেছে। বাকিদের তুলনামুক কম পুড়েছে। তবে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। শুনেছি দগ্ধ আরও অনেকেই অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছেন।

ফায়ার সার্ভিস জানায়, ভোর ৫টা ৩৮ মিনিটে লড়ি উল্টে আগুন ধরার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। প্রথমে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। আগুনের তীব্রতা বেশি থাকায় পরে হেমায়েতপুর ট্যানারি শিল্প এলাকার দুইটি ইউনিট ও রাজধানীর মোহাম্মদপুর থেকে আরও একটি ইউনিট ঘটনাস্থলে যোগ দেয়। সকাল ৫টা ৩৮ থেকে ৭ টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। লরির আগুন ছড়িয়ে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকারও পুড়ে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয় ও আটজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে পাঠানো হয়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে একজনের মরদেহ উদ্ধার করেছি। আটজন দগ্ধকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।  

সাভার হাইওয়ে থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই বাবুল আক্তার বলেন, সকালে লরি উল্টে আগুন ধরে গেলে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকার পুড়ে যায়। এ সময় একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

 

হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মাহবুবুর রহমান জানান, সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর সকাল ৮টার দিকে এই রুটে যান চলাচল স্বাভাবিক হয়।

 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান জানান, এ ঘটনায় একটি মামলা হবে। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।