ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এখনো উদ্ধার হননি ব্যাংক ম্যানেজার, যা বললেন বান্দরবান ডিসি

সিনিয়র করেসপন্ডেন্ট ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
এখনো উদ্ধার হননি ব্যাংক ম্যানেজার, যা বললেন বান্দরবান ডিসি

বান্দরবান: বান্দরবানে ব্যাংকে হামলা ঘটনার একদিন পরও উদ্ধার হননি অপহৃত রুমা সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক নেজাম উদ্দিন।

এ বিষয়ে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেছেন, রুমা সোনালী ব্যাংক থেকে অপহৃত ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিন ভালো আছেন,সুস্থ আছেন।

তাকে উদ্ধারে সব ধরনের কার্যক্রম সম্পন্ন হচ্ছে।  

তিনি আরও বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর যে সক্ষমতা রয়েছে সেটা আমরা কাজে লাগাতে চাই। পরিস্থিতি বর্তমান আমাদের অনুকুলে রয়েছে।

৪ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুর ১২টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বান্দরবান জেলা প্রশাসক।  

জেলা প্রশাসক বলেন, ব্যাংকে হামলার মতো ঘটনা আর সামনে যাতে না ঘটে সেজন্য আমরা প্রশাসনসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী একসঙ্গে কাজ করে যাচ্ছি। সামনে দীর্ঘ ছুটি রয়েছে। সেই ছুটিতে আমরা বান্দরবানের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসহ সকলের নিরাপত্তা জোরদারের জন্য কাজ করছি।  

সাধারণ জনগণের আতংকিত হওয়ার কোনো কারণ নেই বলে আশ্বস্ত করেন তিনি।

এদিকে জরুরি খবর পেয়ে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম আজ সকালেই বান্দরবানের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সূত্রটি জানায়, সকালে প্রধান কার্যালয়ে মিটিং করা অবস্থাতেই চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে গেছেন আফজাল করিম। তিনি সোনালী ব্যাংকের শাখা, অপহৃত ম্যানেজারের পরিবার ও প্রশাসনের লোকজনের সঙ্গে কথা বলেছেন।

বৃহস্পতিবার দুপুরে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দপ্তরের একাধিক কর্মকর্তা।

উল্লেখ্য, গত ০২ এপ্রিল (মঙ্গলবার) রাতে রুমা উপজেলায় সোনালী ব্যাংকের শাখা ঘেরাও করে সশস্ত্র সন্ত্রাসীরা। আনসার ও পুলিশের অস্ত্র-গুলি লুট করে এবং তাদের মারধর করে সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা করে। পরে তারা টাকা লুট করতে ব্যর্থ হয়ে ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে দুর্গম পাহাড়ে চলে যায়। এ ঘটনার একদিন পরেও এখনো উদ্ধার হয়নি অপহৃত রুমা সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক নেজাম উদ্দিন।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই পরদিন ৩ এপ্রিল (বুধবার) দুপুরে আবারও অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসী থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হামলা করে ১৭ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এবং ব্যাংকের বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোন নিয়ে দ্রুত পালিয়ে যায়।

আরও পড়ুন>> অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধারে অভিযান চলছে

                       বান্দরবানে সোনালী ব্যাংকের ৩ শাখা সাময়িক বন্ধ

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
জেডএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।