ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফাঁকা ঢাকায় সিএনজি-বাসে ঈদ বোনাসের নামে অতিরিক্ত ভাড়া আদায় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
ফাঁকা ঢাকায় সিএনজি-বাসে ঈদ বোনাসের নামে অতিরিক্ত ভাড়া আদায় 

ঢাকা: ঈদের দ্বিতীয় দিন আজ শুক্রবার। বিগত কয়েক বছরের মধ্যে এবারই দীর্ঘতম ছুটি পেয়েছে ঢাকাবাসী।

ফলে নগরের প্রধান সড়কগুলো ছিল ফাঁকা। ছিল না তেমন গণপরিবহন।  এ সুযোগে সিএনজি-বাসগুলো ঈদ বোনাসের নামে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

শুক্রবার (১২ এপ্রিল) ঢাকার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, রাস্তায় কোনো যানজট নেই। ব্যক্তিগত গাড়ির সংখ্যা কম থাকলেও রিকশা ও সিএনজির আধিক্য ছিল বেশি।

সকাল থেকে রাত ৯টা অব্দি মালিবাগ চৌধুরী পাড়া, মৌচাক মোড়, শান্তিনগর, কাকরাইল, মগবাজার, কারওয়ান বাজার এলাকায় তেমন কোনো গাড়ির চাপ নেই। রাস্তার পাশের বেশির ভাগ দোকান বন্ধ। জরুরি প্রয়োজনের ওষুধের দোকানও বন্ধ দেখা গেছে। খোলা আছে অল্প কিছু মুদি দোকান।

শাহবাগ মোড় থেকে যমুনা ফিউচার পার্ক যাবেন এক যাত্রী। একাধিক সিএনজি ফাঁকা থাকলেও ভাড়া না মেলায় কেউ যেতে চাইছেন না। ওই যাত্রী বলেন, দেখেন ভাই রাস্তা ফাকা কিন্ত ৩৫০ টাকা ভাড়া চায়। ২৫০ টাকা দিতে চাই তাও যাবে না।

এ বিষয়ে দাঁড়িয়ে থাকা সিএনজি চালকেরা জানান, ঈদের সময় একটু বোনাস না নিলে হবে কিভাবে।

এদিকে মোড়ে মোড়ে লোকাল বাস থাকলেও যাত্রী দেখা যায়নি। এতে করে একই মোড়ে অনেকক্ষণ করে অপেক্ষা করছে বাসগুলো।

সায়দাবাদ বাস টার্মিনাল ও স্টেশন ঘুরে জানা যায়, ঢাকা থেকে এখনও বাইরে যাচ্ছে মানুষ। এখনও ফেরার স্রোত তৈরি হয়নি। কমলাপুরে সবগুলো ট্রেন শিডিউল মেনে ঢাকায় ঢুকলেও ফেরার যাত্রী তেমন নেই। বরং ঢাকা থেকে বের হওয়ার যাত্রী বেশি এখনও স্টেশনে। একই চিত্র দেখা গেছে বাস কাউন্টারগুলোতেও।

ট্রাফিক নিয়ন্ত্রণে ঢাকার রাস্তায় আজ তেমন ব্যস্ততা দেখা যায়নি। বরং রাস্তা ফাকা থাকায় এলোমেলো যানবাহন চলাচল করছে বেশি।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
এনবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।