ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে হামলা চালিয়ে ১৫ বসতঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

ডিপ্লোম্যাটিক  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
মাদারীপুরে হামলা চালিয়ে ১৫ বসতঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

মাদারীপুর: মাদারীপুরে পূর্ব শত্রুতার জের ধরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

শনিবার(১৩ এপ্রিল) সকালে সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের উত্তর বোতলা গ্রামে এ ঘটনা ঘটে।

এই ঘটনায় আহত হয়েছেন একজন। এদিকে হামলার ঘটনায় কাউকেই আটক করতে না পারলেও এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

জানা গেছে, সকালে সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের উত্তর বোতলা গ্রামে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। ভুক্তভোগীরা জানায়, ব্রাহ্মনদী গ্রামের সালাউদ্দিন খাঁ ও কেরামত খাঁ’র সঙ্গে দীর্ঘদিন ধরে স্থানীয়ভাবে বিরোধ চলে আসছিল উত্তর বোতলা গ্রামের ফারুক হাওলাদারের সঙ্গে। এর জের ধরে সালাউদ্দিন ও কেরামত লোকজন নিয়ে ফারুক ও তার সমর্থকদের বাড়িঘরে এ হামলা চালায়। এ সময় রশিদ মাতুব্বর নামে এক বৃদ্ধ আহত হয়। পরে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগী ফারুক হাওলাদার বলেন, সালাউদ্দিন খাঁ ও কেরামত খাঁ কয়েকশ লোক নিয়ে এই হামলা চালায়। দেশীয় অস্ত্রশসস্ত্র নিয়ে ঘরবাড়ি ভাংচুর করার পাশাপাশি লুটপাট করা হয়েছে। পানির পাম্পটা পর্যন্ত খুলে নিয়ে গেছে তারা। এই ঘটনায় ক্ষতিপূরণের পাশাপাশি দোষীদের বিচার দাবি করছি।

জিজ্ঞেস করা হলে অভিযুক্ত কেরামত খাঁ বলেন, আমি এই ঘটনার সঙ্গে জড়িত নই। কে বা কারা এই ঘটনা করছে তাও জানিনা। ফারুক হাওলাদার ও তার লোকজন আমাদের নামে মিথ্যে অভিযোগ দিচ্ছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলাউল হাসান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ১৩,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।