ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলা নববর্ষ বাঙালির ঐতিহ্যের এক অনন্য মাইলফলক: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
বাংলা নববর্ষ বাঙালির ঐতিহ্যের এক অনন্য মাইলফলক: স্পিকার

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বৈশাখ সব কালিমা ঘুচিয়ে দিয়ে নতুন উৎসাহ ও উদ্যমে বাঙালির জীবনে নিয়ে আসে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। বাংলা নববর্ষ বাঙালির আবহমান ঐতিহ্যের এক অনন্য মাইলফলক।

শনিবার (১৩ এপ্রিল) ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে এশিয়াটিক এক্সপেরিয়েন্সিয়াল মার্কেটিং লিমিটেডের আয়োজনে 'আল্পনায় বৈশাখ ১৪৩১' শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এসময় তিনি আল্পনা অংকন করে 'আল্পনায় বৈশাখ ১৪৩১' অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে এশিয়াটিক এক্সপেরিয়েন্সিয়াল মার্কেটিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের স্বাগত বক্তব্য দেন। এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক শিল্পী মো. মনিরুজ্জামান, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন ভারপ্রাপ্ত সিইও তাইমুর রহমান, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুপালি চৌধুরী, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও এশিয়াটিক থ্রিসিক্সটি'র চেয়ারম্যান আসাদুজ্জামান নূর সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই বাঙালি জাতিসত্ত্বা বিশ্বের বুকে গৌরবের স্থান পেয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার কাজ চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ০০২৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এসকে/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad