ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সড়ক নিরাপত্তা নিশ্চিতে ভাঙা-কুয়াকাটা মহাসড়কে অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
সড়ক নিরাপত্তা নিশ্চিতে ভাঙা-কুয়াকাটা মহাসড়কে অভিযান

বরিশাল: অতিরিক্ত গতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণসহ যাত্রী ও সড়ক নিরাপত্তা নিশ্চিতে মহাসড়কে অভিযান চালিয়েছে বরিশাল জেলা প্রশাসন।

এ সময় রুট পারমিট বিহীন ও ফিটনেসবিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায় প্রভৃতি অপরাধে ১৭ মামলায় ১৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

রোববার (২১ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে জেলার গা-কুয়াকাটা মহাসড়কের বরিশাল জেলার গৌরনদী, উজিরপুর, বাবুগঞ্জ, বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় অতিরিক্ত গতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণসহ যাত্রী ও সড়ক নিরাপত্তা নিশ্চিতে এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, অভিযানের সময় স্পিডমিটার দিয়ে গাড়ির গতিসীমা পরীক্ষা করার পাশাপাশি দূরপাল্লার গাড়িগুলোকে মহাসড়কে গতিসীমা মেনে চলতে সতর্ক করা হয়। এ সময় রুট পারমিট বিহীন গাড়ি, ফিটনেস বিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায় প্রভৃতি অপরাধে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর বিধান মোতাবেক ১৭টি মামলায় ১৩ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।

যাত্রী ও সড়ক নিরাপত্তায় জেলা প্রশাসন বরিশালের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সম্প্রতি ঝালকাঠির গাবখান ব্রিজের টোল প্লাজায় সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত, বরিশালের বাকেরগঞ্জে থেমে থাকা ট্রাকের নিচে মোটরসাইকেল ঢুকে মামা-ভাগ্নে নিহত ও উজিরপুরে হানিফ পরিবহনের ধাক্কায় সিএনজি যাত্রী গোলাম কিবরিয়া রানা নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।