ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিদ্ধিরগঞ্জে মালামালসহ ৩ ডাকাত গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
সিদ্ধিরগঞ্জে মালামালসহ ৩ ডাকাত গ্রেপ্তার

নারায়ণগঞ্জ: জেলার সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের অভিযানে তিন ডাকাতসহ ডাকাতি হওয়া তিন ভরি স্বর্ণ ও ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

গ্রেপ্তাররা হলেন ডাকাত দলের সর্দার কামাল গাজী ওরফে আদল শেখ ওরফে বাদশা, তিনি খুলনা জেলার সোনাডাঙ্গা এলাকার মৃত শহীদ গাজীর ছেলে; মো. রফিকুল ইসলাম ওরফে সজিব (২৯), তিনি মুন্সিগঞ্জ জেলার বাড়ৈখোলা এলাকার আনছার আলী ছেলে; মো. আকাশ (১৮), সিদ্ধিরগঞ্জ মুসলিমনগর মাস্টারনী বাড়ির আক্তার হোসেনের ছেলে।

গত ১৮ এপ্রিল রাতে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি তালতলা এলাকায় দেওয়ান মঞ্জিলের দ্বিতীয় তলায় হাজী রায়হান উদ্দিন দেওয়ান মুন্নার ফ্লাটের জানালার গ্রিল কেটে অজ্ঞাত ৮/৯ জন ডাকাত দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ৫১ ভরি ১১ আনা স্বর্ণ, পাঁচটি মোবাইল ফোন, একটি ম্যাকবুক এবং নগদ ১০ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যান।

এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়। মামলার সূত্র ধরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে গোদনাইল মধুঘর এলাকা থেকে আসামি মো. রফিকুল ইসলাম ও মো. আকাশকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারদের দেওয়া তথ্যমতে, ঢাকার রামপুরা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত সর্দার কামাল গাজীকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে, ডাকাতি হওয়া মালামাল থেকে তিন ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

এছাড়া গ্রেপ্তারদের দেওয়া তথ্যমতে, জালকুড়ি তালতলা ডিএনডি খাল থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও সরঞ্জামগুলো উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা অপরাধ স্বীকার করে ঘটনার সঙ্গে সাতজন জড়িত থাকার কথা জানিয়েছেন।

গ্রেপ্তার হওয়া ডাকাত সর্দার মো. কামাল গাজীর বিরুদ্ধে আটটি ডাকাতি এবং আসামি মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে দুইটি ডাকাতির মামলা রয়েছে।

এ ঘটনায় যুক্ত অন্য আসামি এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তারদের মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।